ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পদ্মা অয়েলের প্রাক্তন এমডি কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদ্মা অয়েলের প্রাক্তন এমডি কারাগারে

নিজস্ব প্রতিবেদক : অর্থ আত্মসাতের মামলায় পদ্মা অয়েল কোম্পানির প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল খায়েরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার রাতে দুদকের পরিচালক এ কে এম জায়েদ হোসেন খানের নেতৃত্বে দুদকের আর্মড পুলিশ ইউনিট রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে।

বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সিরাজুল ইসলাম। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আবুল খায়েরকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে আবুল খায়েরকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন। আবুল খায়েরের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না বলে দুদক সূত্রে জানা গেছে।

এ মামলায় ম্যাক্স অয়েল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ লিমিটেডের এমডি মো. ফাহিম জামান পাঠান ও প্রকল্প পরিচালক মো. আলী হোসেনকেও আসামি করা হয়।

জানা গেছে, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বিশ্বাস ভঙ্গ করে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের এক্সটেনশন অব এভিয়েশন ফুয়েল (জেট এ-১) হাইড্রেন্ট সিস্টেম আ্যট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অধীনে প্যাকেজ-১ সাপ্লাই ও ইন্সটলেশন টেস্টিং অ্যান্ড কমিশনিং অব এভিয়েশন প্রকল্পে কাজ না করে মিথ্যা তথ্যের মাধ্যমে ২ কোটি ৭৫ লাখ ৮৪ হাজার ৬২২ টাকা আত্মসাৎ করেন। আসামিদের বিরুদ্ধে চলতি বছরের ৬ এপ্রিল  মামলা দায়ের করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়