ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারত-শ্রীলঙ্কার দ্বিপাক্ষিক সিরিজের সময়সূচী চূড়ান্ত

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪১, ৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারত-শ্রীলঙ্কার দ্বিপাক্ষিক সিরিজের সময়সূচী চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক: গত জুলাই-আগস্টে শ্রীলঙ্কা সফর করে ভারতীয় ক্রিকেট দল। ৯-০ ব্যবধানে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জয় করে বিরাট কোহলির টিম ইন্ডিয়া।

নভেম্বরে ৩৭ দিনের সফরে ভারত যাচ্ছে শ্রীলঙ্কা। দুই দলের দ্বিপাক্ষিক সফরে এবারও তিন ফরম্যাট মিলিয়ে হবে মোট ৯টি ম্যাচ। ঘরের মাঠে এবারও একই ফলের প্রত্যাশায় বিরাট কোহলির টিম ইন্ডিয়া। ১৬ নভেম্বর কলকাতায় দুই দলের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে সফর শেষ হবে ২৪ ডিসেম্বর।

কলকাতায় প্রথম টেস্টের পর দ্বিতীয় ও তৃতীয় টেস্ট হবে নাগপুর ও দিল্লিতে। ২৪ নভেম্বর ও ২ ডিসেম্বর ম্যাচগুলো শুরু হবে। তিনটি ওয়ানডে হবে ধর্মশালা, মোহালি ও বিশাখাপত্তনমে। ধর্মশালায় প্রথম ওয়ানডে হবে ১০ ডিসেম্বর। ১৩ ও ১৭ ডিসেম্বর হবে বাকি দুটি ওয়ানডে। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২০ ডিসেম্বর। কটকে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২২ ও ২৪ ডিসেম্বর ইনডোর ও মুম্বাইয়ে হবে সিরিজের শেষ দুটি ম্যাচ।

তিন ফরম্যাট মিলিয়ে শেষ ১৪ মুখোমুখিতে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার কোনো জয় নেই। সবশেষ ৫ টেস্টে ভারত দাপট দেখিয়ে জয় পায়। ওয়ানডেতে ভারত ধরা ছোঁয়ার বাইরে। ক্রিকেটের সবথেকে সংক্ষিপ্ত ফরম্যাটেও বিরাট কোহলির দল সেরা। আসন্ন ভারত সফরেও শ্রীলঙ্কার জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।




রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়