ঢাকা, মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের কার্যক্রম শুরু

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-০৩ ৯:৪৪:৪১ এএম     ||     আপডেট: ২০১৭-১০-০৩ ১২:১২:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা ১০ মিনিটে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে আপিল বিভাগের অন্য চারজন বিচারপতি রয়েছেন।

আজ সকাল ১০টা পর্যন্ত আপিল বিভাগের কার্যক্রম চলবে। এরপর নিয়ম অনুযায়ী ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে অন্যান্য বিচারক ও আইনজীবীরা মত বিনিময় করবেন।

বেঞ্চের অপর বিচারকরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

সুপ্রিম কোর্টের অবকাশ শুরুর আগে গত ২৪ আগস্ট শেষ অফিস করেন প্রধান বিচারপতি এস কে সিনহা। এই অবকাশের মধ্যেই গত ১০ সেপ্টেম্বর প্রধান বিচারপতি দুই সপ্তাহের জন্য বিদেশ সফরে যান। তখন তার অবর্তমানে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক হিসেবে বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের অবকাশের শেষ দিন ছিল সোমবার। এদিনই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অসুস্থতার কারণে এক মাসের ছুটি চেয়েছেন বলে সাংবাদিকদের জানান আইনমন্ত্রী আনিসুল হক।

পরে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপণে বলা হয়, রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অসুস্থতাজনিত কারণে আগামী ৩ অক্টোবর হতে ১ নভেম্বর পর্যন্ত ৩০ দিনের ছুটি অনুমোদন করেছেন। প্রধান বিচারপতি ছুটিতে থাকাকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করবেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা।




রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৭/মেহেদী/ইভা

Walton