ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রবির সেঞ্চুরিতে প্রথম দিন খুলনার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ১৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রবির সেঞ্চুরিতে প্রথম দিন খুলনার

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা বিভাগ ও বরিশাল বিভাগ। আগে ব্যাট করতে নেমে আজ রবিউল ইসলাম রবির সেঞ্চুরিতে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে খুলনা।

শুক্রবার লিগের পঞ্চম রাউন্ডের প্রথম স্তরের এই ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে খেলতে নামে খুলনা বিভাগ। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাক। বরিশালের বিপক্ষে ৪ উইকেটে ৩০৭ রান করে আজ প্রথম দিন শেষ করেছে খুলনা বিভাগ।

টস জিতে আগে ব্যাট করতে নামা খুলনার শুরুটা ছিল দুর্দান্ত। দুই ওপেনার রবিউল ইসলাম ও এনামুল হক মিলে ১১০ রানের উদ্বোধনী জুটি গড়েন। ব্যক্তিগত ৪৪ রানে সোহাগ গাজীর বলে সামসুল ইসলামের হাতে ধরা পড়েন এনামুল। ১২৮ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৪ রানের ইনিংসটি খেলেন এনামুল। তার আউটের পর ওয়ানডাউনে নেমে মাত্র শূন্য রানে সাজঘরে ফেরেন অমিত মজুমদার।

 


তবে সেই ধাক্কা সামলে ওপেনিংয়ে নামা রবির সঙ্গে দলকে টানতে থাকেন তুষার ইমরান। তারা দুজনে মিলে শতরানের জুটিতে খুলনাকে অনেকদূর টানেন।ব্যক্তিগত ৫১ রান করে সালমানের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তুষার ইমরান।

জাতীয় ক্রিকেট লিগে প্রথম রাউন্ডে সেঞ্চুরি শেষে পরের তিন রাউন্ডে চেনারূপে দেখা যায়নি রবিউল ইসলাম রবিকে। তবে পঞ্চম রাউন্ডে আজ জ্বলে উঠেছেন খুলানার এ ওপেনার । ৮৯ বলে হাফ-সেঞ্চুরি করা রবিউল সেঞ্চুরি পূর্ণ করেছেন ১৮৪ বলে। এরপর ১০৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন তিনি। ৩৮ রান করে আউট হয়েছেন মোহাম্মদ মিথুন।

খুলনার হয়ে বড় ইনিংস খেলার পথে রয়েছেন জিয়াউর রহমান। দলটির হয়ে ব্যক্তিগত ৫২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন তিনি। তার সঙ্গে ১১ রানে অপরাজিত রয়েছেন নাহিদুল ইসলাম।
বরিশালের হয়ে আজ ২টি উইকেট নিয়েছেন সালমান। একটি করে উইকেট নিয়েছেন সোহাগ গাজী ও মঈন খান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়