ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজধানীতে উচ্ছেদ অভিযান

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক : আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে গ্রিন রোড আবাসিক এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বনানীর বিভিন্ন ব্লকে এই অভিযান পরিচালনা করা হয়।

রাজউক এর আওতাধীন গ্রিন রোড আবাসিক এলাকায় যে সব প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত বা অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সেসব অননুমোদিত স্থাপনা বা ব্যবহার বন্ধে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হয়।

গ্রিন রোডের চার নম্বর রোডের এক নম্বর হোল্ডিংয়ের ‘ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতাল’কে ভবনের মূল নকশার ব্যত্যয় ঘটিয়ে কার পার্কিংয়ের জায়গায় স্টোর রুম ও বিবিধ ব্যবহারের কারণে ১০ লাখ টাকা জরিমানা করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। স্টোর রুমসহ অন্যান্য অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য একমাসের সময় দেওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষকে।



রোড নম্বর-৫ এর হোল্ডিং নম্বর ১১ এ ‘সুবাস্তু ইত্তেহাদ স্কয়ার’ ভবনের ১ম ও ২য় বেজমেন্টে (ভূ-তল) নকশা বহির্ভূত অফিস কক্ষ, টয়লেট ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ ছাড়া রোড নম্বর-৬ এর ২/বি নম্বর হোল্ডিংয়ের নিচ তলার ভবনের নকশার ব্যত্যয় ঘটিয়ে অফিস স্পেসের জায়গায় অবৈধভাবে পরিচালিত পাঁচটি দোকান ভেঙে দেয় রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

উচ্ছেদ কার্যক্রমে রাজউক এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির হোসেন, জোন-৫ (ধানমন্ডি, লালবাগ) এর পরিচালক শাহ আলম চৌধুরী, অথরাইজড অফিসার আশীষ কুমার সাহাসহ বিভিন্ন শ্রেণির কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।




রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়