ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যাত্রাশিল্পের গুণগতমান উন্নয়নে অনুদান

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যাত্রাশিল্পের গুণগতমান উন্নয়নে অনুদান

নিজস্ব প্রতিবেদক : যাত্রাশিল্পের গুণগতমান উন্নয়নে অনুদান প্রদান করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বৃহস্পতিবার  বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে বাংলাদেশ যাত্রা ফেডারেশনের দ্বিতীয় জাতীয় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আসাদুজ্জামান নূর এ কথা বলেন।

তিনি বলেন, রাতারাতি হয়তো আমূল পরিবর্তন ঘটাতে পারব না, কিন্তু যাত্রাশিল্প রক্ষায় আসুন যাত্রা শুরু করি। যাত্রাশিল্প পথ হারিয়ে ফেলেছে। এ শিল্প এখন সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। চলচ্চিত্র শিল্পও মাঝে একটা সংকটকাল অতিক্রম করেছে এবং তা থেকে উত্তরণ ঘটিয়েছে। বহুদিন ধরে চর্চার অভাবে যাত্রাশিল্পের গুণগতমানও লোপ পেয়েছে। তবে আমাদের সততা, নিষ্ঠা ও আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে যাত্রাশিল্প আজকের এ সংকট থেকে উত্তরণ ঘটবে বলে আমার বিশ্বাস।

মন্ত্রী বলেন, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে নাটকের ক্ষেত্রে অনুদান প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। একইভাবে যাত্রাশিল্পের জন্যও অনুদান প্রদান করা হবে। এক্ষেত্রে জেলা শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় এটি করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনারারি প্রফেসর ও বাংলাদেশ যাত্রা ফেডারেশনের উপদেষ্টা নিরঞ্জন অধিকারী, বাংলাদেশ যাত্রা ফেডারেশনের অভিনেতা, নির্দেশক ও উপদেষ্টা গোলাম সারোয়ার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ও বাংলাদেশ যাত্রা ফেডারেশনের উপদেষ্টা আকতারুজ্জামান, বাংলা একাডেমির উপ-পরিচালক ও বাংলাদেশ যাত্রা ফেডারেশনের উপদেষ্টা ড. তপন বাগচী এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমণ্ডলীর সদস্য ঝুনা চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৭/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়