ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪, ১৬ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইমাম মাহাদী দাবিকারী গ্রেপ্তার

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১৯ ৬:৫৩:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৯ ৬:৫৩:৩৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহজাহানপুর থেকে ইমাম মাহাদী দাবিকারী জঙ্গিনেতা মোহাম্মদ মঈন উদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার বিকেলে র‌্যাব হেডকোয়ার্টার্স থেকে এ তথ্য জানানো হয়। এ সময় তার কাছ থেকে বিপুল সংখ্যক উগ্রবাদী লিফলেট উদ্ধার করা হয়। মঈন নিজেকে স্বঘোষিত খলিফা ও ইমাম মাহাদী বলে দাবি করেন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া পরিচালক মুফতি মাহমুদ খান রাইজিংবিডিকে বলেন, ‘বুধবার রাতে শাহজাহানপুরের একটি বাসায় অভিযান পরিচালনা করে মঈনকে গ্রেপ্তার করা হয়।’

র‌্যাব জানায়, ১৯৮৬ সালে ফেনী আলীয়া মাদ্রাসা থেকে আলিম পাস করে এবং পরে মাদ্রাসা-ই-আলীয়া ঢাকা থেকে ফাযিল ও কামিল পাস করেন। ১৯৮৮-৮৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তি হয়ে ১৯৯৩ সালে বিএ অনার্স এবং ১৯৯৫ সালে একই বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি নজরুল সাহিত্যে ইসলামি ভাবধারা এবং আরবি ভাষা ও সাহিত্যের প্রভাব বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ১ম পর্বও শেষ করেন।  মঈনউদ্দিন নিজেকে মহান আল্লাহ কর্তৃক মনোনীত বিশেষ দূত, অনুগত দাস, ইসলামের খলিফা এবং ইমাম মাহাদী হিসেবে দাবি করে দীর্ঘদিন ধরে অপপ্রচার চালিয়ে আসছিলেন। তিনি ৩০ থেকে ৪০ জনের একটি অনুসারী দল তৈরি করেছেন। নিজ বাসায় তিনি অনুসারীদের উগ্রবাদী ও রাষ্ট্রবিরোধী বিষয়ে দীক্ষা দিতেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৭/মাকসুদ/মুশফিক

Walton