ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ২৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে বাসে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার বিশেষ ক্ষমতা আইনের মামলায় চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ২৫ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় মঙ্গলবার ঢাকার ছয় নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ আদেশ দেন।

খালেদার আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, গত ১৩ এপ্রিল হাইকোর্ট এ মামলার নিম্ন আদালতের কার্যক্রম স্থগিত করেন। ওই আদেশ আমরা আদালতে দাখিল করলে নতুন তারিখ ধার্য করা হয়।

মামলাটিতে ২০১৫ সালের ৬ মে খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

একই ঘটনায় হত্যা এবং বিশেষ ক্ষমতা আইনের আরো দুটি অভিযোগপত্র দাখিল করা হয়েছে। ডিবি পুলিশের এসআই বশির আহমেদ অভিযোগপত্রগুলো দাখিল করেন।

অভিযোগপত্রে খালেদা জিয়াকে হুকুমের আসামি হিসেবে ১ নম্বর রাখা হয়েছে।

অভিযোগপত্রে উল্লেখযোগ্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সিনিয়ির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সহ আরো অনেকে।

২০১৫ সালের ২৩ জানুয়ারি রাত ৯টায় যাত্রাবাড়ীর ডেমরা রোডের মাতুয়াইল কাউন্সিলর অফিসের সামনে গ্লোরী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় দগ্ধ হন কমপক্ষে ৩১ জন। যাদের মধ্যে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসারত অবস্থায় নূর আলম নামে একজন মারা যায়।

ঘটনার পর পরিককল্পনাকারী হিসেবে বিএনপির কেন্দ্রীয় ১৮ জন নেতাসহ যাত্রবাড়ীর ছাত্রদল শ্রমিকদলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলাটি করা হয়েছিল। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম এজাহরে আসামির তালিকায় উল্লেখ করা না থাকালেও এজাহারের বক্তব্যের মধ্যে হুকুমদাতা হিসেবে তার নাম উল্লেখ করা হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/২৪ অক্টোবর ২০১৭/মামুন খান/হাসান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়