ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছয় গোলের রোমাঞ্চে স্পেন-রাশিয়ার ড্র

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০১, ১৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছয় গোলের রোমাঞ্চে স্পেন-রাশিয়ার ড্র

পেনাল্টি থেকে দুই গোল করেছেন সার্জিও রামোস

ক্রীড়া ডেস্ক : দুই গোলে এগিয়ে গিয়েও রাশিয়ার বিপক্ষে জিততে পারেনি স্পেন। দুই দলের ছয় গোলের রোমাঞ্চকর প্রীতি ম্যাচটা ৩-৩ গোলে ড্র হয়েছে।

সেন্ট পিটার্সবার্গে মঙ্গলবার ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্পেন। নবম মিনিটে গোল করে অতিথিদের লিড এনে দেন বার্সেলোনার ডিফেন্ডার জরদি আলবা।

৩৫ মিনিটে রাশিয়ার এক খেলোয়াড় নিজেদের বক্সে হ্যান্ডবল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট-কিকে স্কোরলাইন ২-০ করেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোস।

৪১ মিনিটে রাশিয়ার হয়ে ব্যবধান কমান সমোলভ। দ্বিতীয়ার্ধের শুরুতে (৫১ মিনিট) মিরানচাকের গোলে সমতায়ও ফেরে ২০১৮ বিশ্বকাপের আয়োজকরা।

অবশ্য দুই মিনিট পরই আবার পেনাল্টি পায় স্পেন। এবারও পেনাল্টি থেকে গোল করে অতিথিদের ৩-২ ব্যবধানে এগিয়ে দেন রামোস। তবে ৭০ মিনিটে ২০ গজ দূর থেকে সমোলভের করা দ্বিতীয় গোলে আবার সমতায় ফেরে রাশিয়া।

হ্যাটট্রিকও পেয়ে যেতে পারতেন সমোলভ। তবে শেষ দিকে তার একটি প্রচেষ্টা রুখে দেন স্পেনের গোলকিপার ডেভিড ডি গিয়া। তাতে এ বছর স্পেনের অপরাজেয় যাত্রা বেড়ে দাঁড়ায় ১০ ম্যাচে।

২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ২০১৪  বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ৫-১ গোলে হারের পর এই প্রথম কোনো ম্যাচে ৯০ মিনিটে দুইয়ের অধিক গোল হজম করল।




রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়