ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ৩০ নভেম্বর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৪, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ৩০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামানের আদালত এ দিন ধার্য করেন। একই আদালতে মামলা দুটির বিচারকাজ চলেছে। এর আগে আজ বেলা সোয়া ১১টার পর খালেদা জিয়ার গাড়িবহর আদালত প্রাঙ্গণে পৌঁছায়।

আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার আত্মপক্ষ সমর্থনের শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন বিএনপির চেয়ারপারসন।

এর আগে বিচারক জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে আসা সাক্ষীদের জবানবন্দির অভিযোগ তুলে ধরেন। এরপর খালেদা জিয়ার কাছে বিচারক জানতে চান, তিনি দোষী না কি নির্দোষ। জবাবে খালেদা জিয়া নিজেকে সম্পূর্ণভাবে নির্দোষ দাবি করেন। এরপর তিনি আদালতে এ মামলায় বক্তব্য দেবেন বলে জানান।

এ ছাড়া জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানিতে ঘণ্টাব্যাপী বক্তব্য দেন খালেদা জিয়া। তবে তার বক্তব্য শেষ হয়নি। এরপর দুই মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ৩০ নভেম্বর ধার্য করেন আদালত।

এর আগে গত ১৯ ও ২৬ অক্টোবর এবং ২, ৯ ও ১৬ নভেম্বর অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানিতে বক্তব্য দেন খালেদা জিয়া। তবে তার বক্তব্য শেষ হয়নি।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়।

২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

দুই মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ তৎকালীন বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/মামুন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়