ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আজই রোনালদোর পঞ্চম ব্যালন ডি’অর

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২০, ৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজই রোনালদোর পঞ্চম ব্যালন ডি’অর

ক্রীড়া ডেস্ক : ক্যারিয়ারে সর্বোচ্চ পাঁচটি ব্যালন ডি’অর নিয়ে এতদিন সর্বোচ্চ রেকর্ডটি নিজের করে রেখেছিলেন লিওনেল মেসি। চারটি ব্যালন ডি’অর নিয়ে মেসির পরই ছিলেন সময়ের সেরা আরেক তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে আজ পঞ্চম ব্যালন ডি’অর জয়ের মধ্য দিয়ে মেসির রেকর্ডে ভাগ বসানোর অপেক্ষায় রয়েছেন রোনালদো।

প্যারিসে আজ এক জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যালন ডি’অর জয়ীর নাম প্রকাশ করবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। বছর জুড়ে ক্লাব ও দেশের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স ও ক্রীড়া সংবাদিকদের ভোটে এগিয়ে রয়েছেন রোনালদো। এর আগে ২০০৮, ২০১৩, ২০১৪ এবং সবশেষ ২০১৬ সালে ব্যালন ডি’অর পুরস্কার জেতেন রোনালদো।

বর্ষসেরা সেরা ফুটবলারের সেরা স্বীকৃতি কয়েকবছর আগেও প্রদান করতো বিশ্বফুটবলের সর্বোচ্চ সংগঠন ফিফা। কিন্তু আবারও কর্তৃত্ব ফিরে পাওয়ায় গতবার থেকে এই পুরস্কার দেওয়া শুরু করছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন।

২০১৭ সালে রিয়াল মাদ্রিদের জার্সিতে দুর্দান্ত একটি বছর কাটিয়েছেন রোনালদো। ক্লাবটির হয়ে লা লিগা ও মর্যাদার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সিআরসেভেন। এছাড়া জাতীয় দল পর্তুগালকেও রাশিয়া বিশ্বকাপের টিকিট এনে দেওয়ায় ২০১৭ সালের ব্যালন ডি’অরের জন্য রোনালদোর হাতেই পঞ্চম ব্যালন ডি’অর দেখছেন ফুটবলবোদ্ধারা।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ ডিসেম্বর ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়