ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রাক্তন ফুটবলার আমিনুলসহ ৬ জন রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১০ ৩:৩২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১০ ৭:২৬:১৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হকসহ ছয়জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রাসেল, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক নূর নবী, এসএম হলের ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির পরিকল্পনা সম্পাদক তালুকদার অমিত হাসান হাফিজ, মো. সোহেল রানা ও নাসির উদ্দিন।

গত ৬ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক জাফর আলী বিশ্বাস আসামিদের সাত দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করে পলাতক আসামিদের গ্রেপ্তার করাসহ তারা কার বা কাদের ইন্ধনে প্রকাশ্য দিবালোকে ধ্বংসাত্মক কাজ করেছেন, তা উদঘাটনের লক্ষ্যে তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদন করেন। ওই দিন আদালত ১০ ডিসেম্বর রিমান্ড শুনানির তারিখ ধার্য করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিপক্ষে সানাউল্লাহ মিয়া রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, গত ৫ তারিখে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বকশীবাজারের আদালতে যান। খালেদা জিয়া আদালতে গেলে নেতা-কর্মীরা রাস্তার পাশে থাকে। সাধারণ জনগণও ম্যাডামকে দেখার জন্য আসে। পুলিশ তাদের ওপর লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ করেছে।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। তাদের অপরাধ একটায় তারা বিএনপি করে, বিএনপিকে সমর্থন করে। আর কোনো আসামি পুলিশের ওপর কোনো আক্রমণ করেনি। এটা একটা রাজনৈতিক মামলা। তাদের জিজ্ঞাসাবাদ করতে হলে জেলগেটে করা হোক। অন্যথায় তাদের জামিন দেওয়া হোক।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে প্রত্যেকের দুই দিন করে রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, গত ৫ ডিসেম্বর বিকেল ৩টার দিকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও রাস্তা অবরোধ করে যানচলাচলে বিঘ্ন সৃষ্টির অপরাধে বঙ্গবাজারের সামনে থেকে আমিনুল হকসহ অপর আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৭/মামুন খান/এসএন

Walton Laptop
 
     
Walton