ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রিহ্যাবের দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিহ্যাবের দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তির অভিযোগে দায়ের করা মামলায় এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস এ পরোয়ানা জারি করেন।

পরোয়ানা জারি হওয়া আসামিরা হলেন- রিহ্যাবের সহসভাপতি (অর্থ) মো. সোহেল রানা ও সদস্য শামিম আহমেদ।

আদালত সূত্রে জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে কটূক্তি করার অভিযোগে রিহ্যাবের দুই নেতা সোহেল রানা এবং সরদার মো. আমিনের বিরুদ্ধে মামলা করা হয়। চলতি বছরের ১৯ সেপ্টেম্বর ধানমন্ডি থানা আওয়ামী লীগের সদস্য মো. মোতালেব সিকদার নান্নু মামলাটি দায়ের করেন। পরে মামলাটি বিচারক আমলে নেন।

মামলায় অভিযোগ করা হয়, কলাবাগান এলাকায় রিহ্যাব আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রিহ্যাবের সহসভাপতি (অর্থ) মো. সোহেল রানা বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি করেন। এ ছাড়া রিহ্যাবের প্রাক্তন সদস্য সরদার মো. আমিনের বিরুদ্ধে ফেসবুকে প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করার অভিযোগ আনা হয়। ওই কটূক্তি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। এদিকে এ বিষয়ে তদন্তের রিহ্যাবের পক্ষ থেকে একটি কমিটি করা হয়। কমিটিকে অবহিত করতে পাঁচ সদস্যের আরো একটি কমিটি গঠন করা হয়। এ কমিটির সদস্যরা যেন কোনো তথ্য না দেন সেজন্য কটূক্তিকারীরা তাদের নানাভাবে হুমকি-ধামকি দেন। ১১ অক্টোবর সোহেল রানা এবং শামিম আহমেদ তদন্ত কমিটির সাক্ষী ও রিহ্যাব পরিচালক কামাল মাহমুদকে প্রাণনাশের হুমকি দেন।

এ ঘটনায় কামাল মাহমুদ কলাবাগান থানায় সাধার ডায়েরি (জিডি) করেন। জিডির তদন্ত শেষে বিষয়টি সত্য বলে প্রমাণিত হলে কলাবাগান থানার এসআই মনজুর হোসেন আদালতে নন এফআইআর প্রসিকিউশন দাখিল করেন। ওই তদন্ত প্রতিবেদন গ্রহণ করে বিচারক আসামিদের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়