ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিতাসের প্রাক্তন জিএমের বিরুদ্ধে চার্জশিট

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ১৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিতাসের প্রাক্তন জিএমের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং  তথ্য গোপন করার অভিযোগের মামলায় তিতাস গ্যাস ট্রান্সমিশনের প্রাক্তন জিএম মো. মনজুরুল হকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে।

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক সেলিনা আখতার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালতে চার্জশিটটি দাখিল করেন। এরপর বিচারক চার্জশিটটি দেখেন বলে জানান দুদকের প্রসিকিউশন শাখার উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান।

মামলার অভিযোগ থেকে জানা গেছে,  মনজুরুল হক ১৯৮০ সালের ১৭ জুন তিতাস গ্যাস ট্রান্সমিশনে সহকারী প্রকৌশলী পদে চাকরিতে যোগদান করেন। পরবর্তীকালে বিভিন্ন সময়ে পদোন্নতি পেয়ে ২০১৫ সালের ১৮ আগস্ট জেনারেল ম্যানেজারে পদ থেকে অবসরে যান। ২০১৬ সালের ১৯ মে মনজুরুল হকের প্রতি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়। ১৮ অক্টোবর দুদকে তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। তার দাখিল করা সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২২৮ টাকার সম্পদ গোপন এবং ৮০ লাখ টাকা আয়কর নথিতে প্রদর্শন করলেও উক্ত সম্পদের উৎসের বর্ণনা করতে পারেননি।

ওই ঘটনায় সেলিনা আখতার  ২০১৭ সালের ৪ জানুয়ারি রমনা মডেল (ডিএমপি) থানায় মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে মনজুরুল হকের বিরুদ্ধে অবৈধ সম্পদের মধ্যে ৮০ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ এবং তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৬০ লাখ ৭৫ হাজার ৩০০ টাকার সম্পদের তথ্য গোপন করার প্রমাণ পায় দুদক।




রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়