ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজধানী জুড়ে বিশেষ নিরাপত্তা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ১৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানী জুড়ে বিশেষ নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক : বাঙালির গর্ব-অহংকারের দিন ১৬ ডিসেম্বর বা বিজয় দিবস। দিবসটি শান্তিপূর্ণভাবে পালনের জন্য রাজধানীজুড়ে বিশেষ নিরাপত্তা বলায় গড়ে তোলা হয়েছে। জনবহুল বা স্পর্শকাতর স্থানে নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে গোয়েন্দারা রয়েছেন সতর্ক অবস্থানে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘দিবসকে সামনে রেখে রাজধানীর বেশ কয়েকটি জায়গায় ব্যাপক জনসমাগম হয়। সরকারের বিভিন্ন মন্ত্রী ছাড়াও গণমান্য ব্যক্তিরা যান। বেশ কিছু অনুষ্ঠানে ব্যাপক লোক সমাগমও ঘটে। এসব অনুষ্ঠানের নিরাপত্তার জন্য গোয়েন্দা নজরদারির পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন  করা হয়েছে, যা শুক্রবার গভীর রাত থেকে অব্যাহত থাকবে।’

পুলিশ জানায়, অঞ্চলভিত্তিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এবং গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। আর নগরীর প্রতিটি জনসমাগম স্থলেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নজরদারি করছেন। বড় বড় অনুষ্ঠানগুলো ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় এনে মনিটরিং করা হচ্ছে। প্রতিটি অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়নের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ, ডিবির স্পেশাল টিম ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

র‌্যাবের  লিগ্যাল অ্যান্ড মিডিয়া পরিচালক মুফতি মাহমুদ খান রাইজিংবিডিকে বলেন, ‘১৬ ডিসেম্বরে নগরবাসীর নিরাপত্তায় র‌্যাব কার্যক্রম শুরু করেছে। র‌্যাবের গোয়েন্দা নজরদারিসহ টহলিংয়ের ব্যবস্থা করা হয়েছে। মূলত যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।’

পুলিশ আরো জানায়, রাজধানীর ৫০ থানার পুলিশকে এদিন বিশেষ টহল দিতে বলা হয়েছে। কূটনীতিক পাড়ায় বাড়ানো হয়েছে নজরদারি। গুরুত্বপূর্ণ মোড় বা স্পর্শকাতর স্থানে বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৭/মাকসুদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়