ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রয়ের রেকর্ড ইনিংসে দাপুটে জয় ইংল্যান্ডের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রয়ের রেকর্ড ইনিংসে দাপুটে জয় ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক : অ্যাশেজ টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে মেলবোর্নে অ্যালিস্টার কুকের ডাবল সেঞ্চুরি বাঁচিয়ে দিয়েছিল ইংল্যান্ডকে। ওই ম্যাচটি ড্র না হলে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জাকে সঙ্গী করতে হতো ইংলিশদের। তবে টেস্টে সিরিজ হারের ব্যর্থতা ভুলে মেলবোর্নেই ওয়ানডে সিরিজের শুরুতে দাপুটে জয় পেয়েছে ইংল্যান্ড।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শুরুতে আজ ৫ উইকেটে জয় পেয়েছে ইংল্যান্ড। মেলবোর্নে দিবারাত্রির ওয়ানডে ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩০৪ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে জেসন রয়েছেন ১৮০ রানের রেকর্ড ইনিংসে ৫ উইকেটে ৪৮.৫ ওভারে জয় তুলে নেয় জো রুটের দল।

ইংল্যান্ডের হয়ে ওয়ানডেতে কোনো ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ রানের ইনিংস। জেসন রয়ের আগে ২০১৬ সালের আগস্টে পাকিস্তানের বিপক্ষে ১৭১ রানের সর্বোচ্চ ইনিংসটি খেলেছিলেন অ্যালেক্স হেলস। আজ ১৫১ বল মোকাবিলা করে ১৬ চার ও ৫ ছক্কায় ১৮০ রানের রেকর্ড ইনিংসটি খেলেন জেসন রয়।

রয়ের রেকর্ড ইনিংসে এক প্রকার বৃথা গেল অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চের সেঞ্চুরি। আগে ব্যাট করতে নেমে ১১৯ বলে ১০ চার ৩ ছক্কায় ১০৭ রান করেছিলেন স্বাগতিক এ ব্যাটসম্যান। তার সঙ্গে ৬০ রানের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি খেলেন মার্কোস স্টয়নিস। এছাড়া মিচেল মার্শ ৫০, টিম পাইন ২৭, ও স্টিভেন স্মিথের ২৩ রানে ভর নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৪ রানের পুঁজি পেয়েছিল অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের হয়ে লিয়াম প্লাঙ্কিত ৩টি ও আদিল রশিদ ২টি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট পান  ক্রিস ওকস, মার্ক উড, ও মঈন আলী।

জবাবে ব্যাট করতে নেমে এক জেসন রয়ই ইল্যান্ডের জয়ের ভীত গড়ে দেন। তার সঙ্গে ৯১ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক জো রুট। ওয়ান ডাউনে নেমে ১৪ রানে আউট হন জনি বেয়ারস্টো।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। বাকি উইকেটটি নেন মার্ক স্টয়নিস।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়