ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজউকের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা অনুমোদন

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজউকের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : ভুয়া ও জাল কাগজপত্রের মাধ্যমে নকশা জালিয়াতির অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্রাক্তন অথরাইজড অফিসার ও ইমরাত পরিদর্শকসহ তিন জনের বিরুদ্ধ মামলা অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন বৈঠকে ওই মামলা অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই দুদকের সমন্বিত জেলা কার্যালযের উপসহকারী পরিচালক মেফতাহুল জান্নাত বাদি হয়ে মামলাটি দায়ের করবেন বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে জানিয়েছেন।

আসামিরা হলেন-রাজউকের প্রাক্তন অথরাইজড অফিসার আমিনুর রহমান, প্রাক্তন ইমারত পরিদর্শক (নকশা অনুমোদন শাখা) মো. জুলফিকার আলী সিদ্দিকী এবং ডেভলপার  প্রতিষ্ঠান জামান রোজ গার্ডেনের মালিক ইঞ্জিনিয়ার আনিসুজ্জামান ভূঁইয়া রানা।

মামলার অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, ২০০৬ সালের ডিসেম্বরে জমির মালিক জনৈক মো. মিজানুর রহমান ও মো.  রাশেদের পক্ষে অভিযুক্ত ডেভেলপার ইঞ্জিনিয়ার আনিসুজ্জামান ভূঁইয়া রানা ছয় তলা ভবন নির্মাণের জন্য রাজউকের নির্ধারিত ফরমে আবেদন করেন। কিন্তু ডেভেলপার আনিসুজ্জামান ভূঁইয়া রানা তার দাখিলকৃত ভুয়া ও জাল কাগজপত্র দেখিয়ে আবেদন জমা দিয়েছিলেন। যা সঠিকভাবে পরীক্ষা-নিরীক্ষা না করে ৪.৬৫ শতাংশ জমির পরিবর্তে ৭.৫০ শতাংশ জমির প্ল্যান অনুমোদন করে ইমারত পরিদর্শক জুলফিকার আলী। এছাড়া ডেভেলপার রানার দ্বারা অবৈধভাবে লাভবান হয়ে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা এবং ভুয়া কাগজপত্রের ভিত্তিতে প্ল্যান অনুমোদনের পক্ষে অথরাইজড অফিসার আমিনুর রহমানও মতামত প্রদান করেন। অনুসন্ধানকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়ায় দণ্ডবিধির ৪২০/৪০৬/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজুর সুপারিশ করলে কমিশন মামলা দায়েরের অনুমোদন দেয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়