ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শাহজালালে ৪ কেজি সোনাসহ গ্রেপ্তার ১

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৩, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে ৪ কেজি সোনাসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কেজি ২৮৬ গ্রাম সোনাসহ মো. আনোয়ার হোসেন নামের এক যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা। জব্দকৃত ৪৩টি সোনার বারের বাজার মূল্য ২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা।

সোমবার গভীর রাতে সোনার বারগুলো জব্দ করা হয়। ওই যাত্রীর অন্তর্বাসে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ছিল ৪৩টি সোনার বার। তার বিরুদ্ধে শুল্ক আইনে মামলা দায়ের করার পর বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 


ড. মইনুল বলেন, যাত্রী আনোয়ার হোসেনের কাছ থেকে ৪৩টি সোনার বার জব্দ করা হয়েছে। যার মোট ওজন ৪ কেজি ২৮৬ গ্রাম। জব্দকৃত সোনার মূল্য ২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা। আটক যাত্রী ২০১৭ সালে পাঁচবার ও চলতি বছরের জানুয়ারিতে দুইবার ঢাকা-সিঙ্গাপুর যাতায়াত করেছেন। তিনি পেশায় একজন লাগেজ ব্যবসায়ী। জিজ্ঞাসাবাদে এসব সোনা রেজাউল নামের এক ব্যক্তির বলে দাবি করেন তিনি। সিঙ্গাপুরে যাতায়াতের টিকিট ও ৫০ হাজার টাকার বিনিময়ে সোনাগুলো বহন করছিলেন বলে দাবি করেন আনোয়ার।

শুল্ক গোয়েন্দা আরো জানায়, যাত্রী আনোয়ার হোসেন সোমবার রাতে সিঙ্গাপুর থেকে একটি ফ্লাইটে করে শাহজালালে অবতরণ করেন। গোপন সংবাদ থাকায় গ্রিন চ্যানেল পার হওয়ার পরে তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। যদিও তিনি সোনা থাকার বিষয়টি অস্বীকার করেন। পরবর্তীতে যাত্রীর কথাবার্তায় অসঙ্গতি পাওয়ায়  শুল্ক গোয়েন্দারা তার দেহ তল্লশী করে অন্তর্বাসের ভেতর কালো কাপড়ে বিশেষভাবে মোড়ানো অবস্থায় এই সোনার বারগুলো উদ্ধার করে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়