ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১৬ ৬:১০:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৬ ৬:১২:৩৮ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : দশম জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৯তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার  সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. মাহবুর রহমান, ডা.  দীপু মনি, ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মাহমুদ উস সামাদ চৌধুরী  এবং বেগম হোসনে আরা বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনসহ বিভিন্ন দপ্তর ও স্থাপনা পরিদর্শনের জন্য ফেব্রুয়ারি মাসের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক একটি পরিদর্শন সূচি তৈরির সুপারিশ করে।

বৈঠকে কার্যপ্রণালী বিধির ২৪৬ বিধি অনুযায়ী স্থায়ী কমিটিতে প্রেরিত ‘প্রতিরক্ষা-বাহিনীসমূহের প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা ও অন্যান্য সুবিধা) বিল, ২০১৮ পরীক্ষা-নিরীক্ষা ও পর্যালোচনা করা হয়। এ বিষয়ে আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন প্রদানের জন্য মুহাম্মদ ফারুক খানকে আহ্বায়ক করে এবং মাহমুদ উস সামাদ চৌধুরী ও বেগম হোসনে আরা বেগমকে সদস্য রেখে তিন সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব, সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/আসাদ/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge