ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শামীম-আইভী সমর্থকদের সংঘর্ষে অর্ধশত আহত

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শামীম-আইভী সমর্থকদের সংঘর্ষে অর্ধশত আহত

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে উচ্ছেদ করার হকারদের বসানোকে কেন্দ্র করে শামীম ওসমানের সমর্থক হকার ও আইভীর সমর্থক নগরবাসীর মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ায় মেয়র আইভী, সাংবাদিকসহ অর্ধশত লোক আহত হয়েছে।

সংঘর্ষ রোধ করতে পুলিশ এ সময় প্রায় ৩০০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। শামীর ওসমান সমর্থকদের হামলার মুখে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সড়কে অবস্থান নেন। এ সময় মেয়র আইভীর ওপর হামলা চালানো হলে নগরবাসী তাকে মানব দেয়াল তৈরি করে রক্ষা করে। এ সময় ঢিলে লেগে মেয়র আইভী আহত হয়।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সংঘর্ষ চলে। এ সময় নগরীর চাষাঢ়া থেকে দুই নং রেল গেইট পর্যন্ত বঙ্গবন্ধু সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে হকারদের সমর্থনে সংসদ সদস্য শামীম ওসমান রাজপথে নেমে এসে হকারদের পক্ষ নিয়ে বঙ্গবন্ধু সড়কে অবস্থান নেন। আর আহত আইভী নারায়ণগঞ্জ প্রেসক্লাবে অবস্থান নেন। পুলিশ এক ঘণ্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

 



সংঘর্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভী, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজসহ অন্তত অর্ধশত লোক আহত হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বঙ্গবন্ধু সড়কে সবরকমের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

পুলিশ ও প্রশাসনের নীবর ভূমিকার প্রতিবাদে মেয়র আইভী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের প্রত্যাহার দাবি করেছেন। পরে সংসদ শামীম ওসমান ও মেয়র আইভী সাংবাদিকদের কাছে পৃথকভাবে পাল্টাপাল্টি বক্তব্য রাখেন।

সংঘর্ষের সময় রাজপথে এসে হকারদের পক্ষে শামীম ওসমান বলেন, কেউ কেউ চাচ্ছে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত করতে। নারায়ণগঞ্জের পরিস্থিতি অশান্ত করতে দেওয়া হবে না। মেয়র বোকামি করতে পারে আমি শামীম ওসমান বোকামি করব না। হকাররা রাস্তায় বসবে কি বসবে না- এটা ডিসি, এসপি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সিদ্ধান্ত নেবে। এসব একটা-দুটা ক্যাডার আমি শাশীম ওসমান নিজেই মোকাবেলা করতে পারব। হকারদের শান্ত হতে বলে তিনি আগামীকাল বুধবার প্রতিবাদ সভা করার ঘোষণা দেন।

 



এদিকে হকার ও শামীম ওসমানের সমর্থকদের হামলায় আহত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে বলেন, সিটি করপোরেশন থেকে শহরবাসীকে সঙ্গে নিয়ে ফুটপাত দিয়ে হেঁটে চাষাঢ়া এলে ইট-পাটকেল ছুড়ে এবং শামীম ওসমানের ক্যাডার নিয়াজুল পিস্তল উঁচিয়ে আমাদের ওপর হামলা চালায়। এ সময় বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করে। হঠাৎ করে কেন শামীম ওসমান রাইফেল ক্লাবে বসে এমন হামলা চালাল? তারা কেন সিটি করপোরেশনে আসেন না। জনগণের কথা বলেন না। আমি আজ এসে হকারদের সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। কিন্তু কেন এ হামলা? প্রশাসনের নীরব ভূমিকায় নারায়ণগঞ্জের ডিসি-এসপির অপসারণ দাবি করছি। শামীম ওসমান কেন হকারদের ইন্ধন দিচ্ছে। তার কী উদ্দেশ্য? আজকে নারায়ণগঞ্জসহ সারাদেশের মানুষ দেখেছে শামীম ওসমান বাহিনী কীভাবে হামলা করেছে। আজকের হামলায় জেলা যুবলীগ সভাপতি আব্দুল কাদির, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জল, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাক শরীফ উদ্দিন সবুজ, সাংবাদিক আমির হুসাইন স্মিথসহ আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী আহত হয়েছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, দুপক্ষের লোকজন বিকেল থেকে চাষাঢায় জড়ো হতে থাকে। পরে সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করে দুইপক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। শহরবাসীর শান্তি-শৃংখলা রক্ষা করতে পুলিশ সব রকমের প্রস্তুত রয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৬ জানুয়ারি ২০১৮/হাসান উল রাকিব/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়