ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৩৫ রানেই ৩ উইকেট নেই ভারতের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩৫ রানেই ৩ উইকেট নেই ভারতের

ক্রীড়া ডেস্ক : দ্বিতীয় টেস্টে ভারতকে ২৮৭ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে আজ তারা ২৫৮ রানে অলআউট হয়েছে। প্রথম ইনিংসে ২৮ রানের লিড পাওয়ায় তাদের মোট রান হয়েছে ২৮৬।

২৮৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৬ রানেই ৩ উইকেট হারিয়ে বসে ভারত। ২৩ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৩৫ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে রবী শাস্ত্রীর শিষ্যরা। ক্রিজে আছেন চেতেশ্বর পূজারা (১১) ও পার্থিব প্যাটেল (৫)। তারা দুজন আগামীকাল পঞ্চম ও শেষ দিনে ব্যাট করতে নামবেন। জিততে শেষ দিনে ভারতের চাই আরো ২৫২ রান। আর দক্ষিণ আফ্রিকার চাই ৭ উইকেট।

দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে ৩৩৫ রান সংগ্রহ করে। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে ৩০৭ রানে অলআউট হয়ে যায়। এরপর দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংসে করে ২৫৮ রান।

অবশ্য এই রানসংখ্যা বাড়লেও বাড়তে পারত। আগেরদিন আলো স্বল্পতার কারণে প্রায় দুই ঘণ্টা খেলা হয়নি। ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৯০ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল স্বাগতিকরা। আজ চতুর্থ দিনে তারা ব্যাট করতে নেমে বাকি ৮টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ১৬৮ রান যুক্ত করতে পারে।

আগের দিন ৫০ রানে অপরাজিত থাকা এবি ডি ভিলিয়ার্স আজ ৮০ রান করে আউট হয়েছেন। তার সঙ্গে ৩৬ রানে অপরাজিত থাকা ডিন এলগার আউট হয়েছেন ৬১ রান করে। তৃতীয় উইকেটে তারা দুজন ১৪১ রান সংগ্রহ করেছে। তাদের দুজনের পর অধিনায়ক ফাপ ডু প্লেসিস একাই লড়াই চালিয়ে যান। ১৪১ বল খেলে ৪৮ রান করে আউট হন তিনি। ২৬টি রান করেছেন ভারনন ফিলান্ডার।

বল হাতে ভারতের মোহাম্মদ শামি ৪টি উইকেট নিয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন জাসপ্রতি বুমরাহ। ২টি উইকেট শিকার করেছেন ইশান্ত শর্মা। অপর উইকেটটি নিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়