ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসসিসির ১৮ ওয়ার্ডের নির্বাচন স্থগিত

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০০, ১৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসসিসির ১৮ ওয়ার্ডের নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ড এবং সংরক্ষিত ৬ ওয়ার্ডের নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম ফারুকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন ডেমরা ইউনিয়নের ভোটার মো. মোজাম্মেল মিয়া। রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী কামরুল হক সিদ্দিকী। সঙ্গে ছিলেন আইনজীবী পার্থ সারথি মণ্ডল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

পরে আইনজীবী পার্থ সারথি সাংবাদিকদের বলেন, আদালত ১৮টি কাউন্সিলর ও সংরক্ষিত ৬টি কাউন্সিলর নির্বাচনের তফসিল স্থগিত করে রুল জারি করেছেন। কারণ তফসিল অনুযায়ী কাউন্সিলর প্রর্থীদের আজ (বৃহস্পতিবার) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। কিন্তু এখন পর্যন্ত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়নি। ফলে যারা প্রার্থী হবেন তারা কিন্তু জানেন না তারা ভোটার কি না। এ ছাড়া স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০ এর ২৬ বিধি অনুযায়ী মেয়র ও কাউন্সিলর পদে একই সঙ্গে নির্বাচন করার বিধান রয়েছে।

এর আগে, গতকাল বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ ডিএনসিসি উপনির্বাচনের তফসিল এবং সার্কুলারের ওপর স্থগিতাদেশ করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৮/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়