ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আপন জুয়েলার্সের মালিকের মুক্তিতে বাধা নেই

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৯, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আপন জুয়েলার্সের মালিকের মুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক : অর্থপাচারের এক মামলায় আপন জুয়েলার্সের মালিক ও বনানী ধর্ষণ মামলার আসামি সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ সেলিমকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এই মামলায় জামিন পাওয়ায়  ফলে  দিলদারের মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে  জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন, মেহেদী হাসান চৌধুরী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার জোছনা পারভীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইউনুফ মাহমুদ মোরশেদ।

এর আগে রাজধানীর ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় তিনটি মামলার মধ্যে রমনা থানার মামলায়  গত বছরের ১৪ ডিসেম্বর জামিন পেলেও দুই মামলায় জামিন শুনানি এক মাসের জন্য মুলতবি রাখা হয়। পরে গত মঙ্গলবার  হাইকোর্ট বেঞ্চ থেকে ধানমন্ডি থানার মামলায় জামিন পাওয়ার পর আজ উত্তরা থানার মামলায় তাকে জামিন দেন আদালত।

ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী বলেন, উত্তরা থানার মামলায় জামিন পাওয়ায় সেলিমের  মুক্তিতে বাধা নেই।

বনানীর একটি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানের নামে ডেকে নিয়ে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় গত মে মাসে গ্রেপ্তার হন আপন জুয়েলার্সের মালিক দিলদারের ছেলে সাফাত আহমেদ।

ওই ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হলে আপন জুয়েলার্সের ‘অবৈধ লেনদেন’ এর খোঁজে তদন্তে নামে শুল্ক গোয়েন্দা বিভাগ। এরপর মে মাসের শেষ দিকে আপন জুয়েলার্সের বিভিন্ন বিক্রয় কেন্দ্র থেকে ১৫ দশমিক তিন মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯ টি হীরার অলঙ্কার জব্দ করে তা বাংলাদেশ ব্যাংকে পাঠানো হয়। এ বিষয়ে অনুসন্ধান শেষে গত ১২ আগস্ট আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে মুদ্রা পাচারসহ বিভিন্ন অভিযোগে গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করা হয়।

দুই মামলায় গত ২২ আগস্ট তিন ভাই হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন। এরপর বিচারিক আদালতে হাজিরা না দেওয়ায় গত ২৩ অক্টোবর তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

পরদিন আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠায় আদালত। এর বিরুদ্ধে হাইকোর্টে পাঁচ মামলায় জামিন আবেদন করেন আপন জুয়েলার্সের মালিক তিন ভাই।

প্রাথমিক শুনানি নিয়ে ২২ নভেম্বর আপন জুয়েলার্সের মালিকদের কেন জামিন দেওয়া হবে না-তা জানতে চেয়ে রুল দিয়েছিল হাইকোর্ট। তারপর গত ১৪ ডিসেম্বর হাইকোর্ট তিন ভাইকে তিন মামলায় জামিন দেন।


রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়