ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : দশম জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রোববার জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শমভু এমপি। কমিটির সদস্য বি এম মোজাম্মেল হক, মমতাজ বেগম, আবদুর রহমান বদি, মো. শফিকুল ইসলাম শিমুল, এস এম জগলুল হায়দার বৈঠকে উপস্থিত ছিলেন।

ব্রিজ/কালভার্ট নির্মাণ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত অভিযোগ সম্পর্কে দ্রুত তদন্তপূর্বক এক মাসের মধ্যে একটি প্রতিবেদন উপস্থাপন ও মন্ত্রণালয়কে তদারকি বৃদ্ধি করার এবং সাইক্লোন ও ফ্লাড সেল্টার নির্মাণ প্রকল্পের (২য় পর্যায়) আওতায় সাইক্লোন প্রবণ এলাকাসমূহকে অগ্রাধিকার দিয়ে কার্যক্রম দ্রুত বাস্তবায়ন করার সুপারিশ করা হয় বৈঠকে।

কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে বিভিন্ন অফিসের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির জনবল নিয়োগ কার্যক্রমের সকল জটিলতা নিরসন এবং মন্ত্রণালয়কে ইডকলের সাথে মূল্য নির্ধারণ করে সোলার সিস্টেম কার্যক্রম দ্রুত বাস্তবায়ন করার জন্য সুপারিশ করে।

বৈঠকে পাহাড় ধসের কারণ অনুসন্ধান ও সরেজমিনে পরিদর্শনের জন্য তালুকদার আব্দুল খালেক এমপিকে আহ্বায়ক করে চার সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়। অন্য সদস্যরা হলেন-মো. শফিকুল ইসলাম শিমুল, সৈয়দ আবু হোসেন এবং বেগম হেপী বড়াল।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকসহ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়