ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২২ ৫:২০:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২২ ৬:১৮:৪৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় ইজিবাইক চালককে হত্যার দায়ে এক আসামিকে যাবজ্জীবন এবং ছয় আসামিকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এই রায় প্রদান করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মো. মাসুম (২৮) কালীগঞ্জ উপজেলার বড়নগর গ্রামের মো. আঙ্গুর খানের ছেলে। অপর আসামিরা হলেন- আঙ্গুর খান (৫০), তার ছেলে মো. সুমন (২৫), মো. রাজন (২০), একই এলাকার নজরুল ইসলামের ছেলে মজিবুর রহমান ওরফে মজিব ওরফে মজিবুল হক (২৪), আকবর আলী খান (৫৪) ও তার ছেলে মো হৃদয় (২০)।

যাবজ্জীবন কারাদণ্ডের সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড এবং অন্য একটি ধারায় পাঁচ বছর কারাদণ্ড, দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলার অপর ছয় আসামির প্রত্যেককে পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে এক মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম মামলার বরাত দিয়ে জানান, বড়নগর এলাকার ভিকটিম আব্দুল হামিদ ও একই এলাকার আঙ্গুর খান দুইজন ব্যাটারিচালিত ইজিবাইক চালক। ইজিবাইকে যাত্রী ওঠানো নিয়ে দুইজনের মধ্যে দ্বন্দ্ব ছিল। ২০১৫ সালের ৮ মার্চ সকালে কালীগঞ্জের চান্দাইয়া এলাকায় হামিদের ইজিবাইকে আঙ্গুর খানের ইজিবাইক ধাক্কা দেয়। এ নিয়ে দুইজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে হামিদ বিষয়টি মীমাংসার জন্য স্থানীয় কয়েকজন মুরব্বি নিয়ে আঙ্গুর খানের বাড়ির পাশে আঙ্গুর খানের সঙ্গে দেখা করতে যায়। এ সময় মুরব্বি ফারুক শেখের কথা অনুযায়ী হামিদকে ক্ষমা চাইতে গলা ধাক্কা দেয় আঙ্গুর খান। পরে আসামিরা হামিদকে মারধর করে। লোকজন আহত অবস্থায় হামিদকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ঢাকার একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১১ মার্চ হামিদ মারা যায়।

নিহতের স্ত্রী আউলিয়া বেগম বাদী হয়ে আটজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে কালীগঞ্জ থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

রাষ্ট্রপক্ষে পিপি হারিছ উদ্দিন আহম্মদ, আসামিপক্ষে মো. হুমায়ুন কবীর ও মো. কাউসার সিকদার মামলা পরিচালনা করেন। 



রাইজিংবিডি/গাজীপুর/২২ জানুয়ারি ২০১৮/হাসমত আলী/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge