ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঘুষসহ গ্রেপ্তার হওয়া ওয়াকফ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘুষসহ গ্রেপ্তার হওয়া ওয়াকফ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : ঘুষ হিসেবে এক লাখ ২৯ হাজার টাকাসহ গ্রেপ্তার হওয়া বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয়ের সহকারী প্রশাসক মোতাহার হোসেনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই আদালতে ওই চার্জশিট দাখিল করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

গত ৫ নভেম্বর ঘুষসহ রাজধানীর নিউ ইস্কাটন রোডে নিজ কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করে দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বাধীন একটি দল।

এরপর দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর উপ-সহকারী পরিচালক মো. নাজিম উদ্দীন বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেন। তিনিই তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

দুদক জানায়, মোতওয়াল্লী কমিটির সদস্য মো. ফারুক হোসেনের ঢাকার কেরানীগঞ্জ উপজেলার বাঘৈর জামে মসজিদের নামে বিভিন্ন দাগে মোট ১.২৫ একর সম্পত্তি আছে। বাঘৈর জামে মসজিদ উন্নয়নের জন্য মসজিদের নামে ওয়াকফকৃত সম্পত্তি থেকে ০.৯৪ একর সম্পত্তি বিক্রয়ের অনুমতির জন্য ২০১৩ সালের ১ আগস্ট বাংলাদেশ ওয়াকফ প্রশাসক বরবার ঢাকা আবেদন করেন তিনি। কিন্তু সম্প্রতি মো. ফারুক হোসেন দুদক অভিযোগকেন্দ্রের হটলাইন ১০৬-এ অভিযোগ করেন, ওয়াকফ প্রশাসকের কার্যালয়ের সহকারী প্রশাসক  মো. মোতাহার হোসেন খান কাজটি করে দেওয়ার জন্য ৫ লাখ টাকা ঘুষ দাবি করছেন। এ অভিযোগ আমলে নিয়ে ঘুষ দেওয়ার কথা থাকায় সেদিন সকাল থেকেই ওয়াকফ কার্যালয়ে দুদক টিম ওঁৎ পেতে থাকে। ওইদিন বেলা সাড়ে ১২টায় দুদক টিমের সদস্যরা তাকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। এছাড়া তার প্যান্টের পকেট ও আলমারি  তল্লাশি করে আরো ৭৯ হাজার টাকা পাওয়া যায়। এ টাকার উৎস সম্পর্কে কোনো জবাব দিতে পারেননি মোতাহার হোসেন।

অভিযোগ তদন্তকালে প্রমাণিত হওয়ায় আসামি মোতাহার হোসেন খানের বিরুদ্ধে দণ্ডবিধির ১৬১ ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭-এর ৫(২) ধারায় আদালতে চার্জশিট দাখিলের অনুমোদন দেয় কমিশন।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়