ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লেকহেড গ্রামার স্কুল খুলতে বড় অঙ্কের ঘুষ লেনদেন

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৯, ২৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লেকহেড গ্রামার স্কুল খুলতে বড় অঙ্কের ঘুষ লেনদেন

নিজস্ব প্রতিবেদক : ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে বন্ধ হওয়া লেকেহেড গ্রামার স্কুল খুলে ‍দিতে বড় অঙ্কের ঘুষের লেনদেন হয়েছিল।

মঙ্গলবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

তিনি জানান, লেকহেড গ্রামার স্কুলের মালিক  মো. খালেদ হাসান মতিনের সঙ্গে সাড়ে চার লাখ টাকায় চুক্তি হয়েছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসির উদ্দিন ও শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনের। নানা অভিযোগের মুখে লেকহেড স্কুল বন্ধ হয়ে যাওয়ার পর পরিস্থিতি আবার নিজেদের পক্ষে আনতে এ ঘুষ দিয়েছিলেন  খালেদ হাসান মতিন।

আব্দুল বাতেন জানান, তিনজনের বিরুদ্ধেই মামলা হয়েছে। মোতালেব ও নাসিরের বিরুদ্ধে লেকহেড স্কুল খুলে দেওয়ার তদবিরে ঘুষ লেনদেনের বিষয়সহ ঘুষ প্রদানকারী খালেদ হাসান মতিনের নাম উল্লেখ করা হয়েছে।

গত রোববার ডিবির একটি দল রাজধানীর গুলশান এলাকা থেকে এক লাখ ত্রিশ হাজার টাকাসহ শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসিরউদ্দিনকে গ্রেপ্তার করে। পরে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. মোতালেব হোসেন ও লেকহেড গ্রামার স্কুলের মালিক মো. খালেদ হাসান মতিনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এর আগে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে শনিবার বিকেল সাড়ে ৪টায় মোহাম্মদপুরের বসিলা সড়ক থেকে অপহরণ করা হয় বলে অভিযোগ ওঠে। এ বিষয়ে হাজারীবাগ থানায় একটি জিডিও করা হয়। গত বৃহস্পতিবার দুপুরে বনানী থেকে নাসিরউদ্দিনকে নিখোঁজ হন বলে থানায় জিডি করেন নাসিরের শ্বশুর আব্দুল মান্নান।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৮/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়