ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ভালোবাসা মানে কি’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভালোবাসা মানে কি’

বিনোদন প্রতিবেদক : এ প্রজন্মের কণ্ঠশিল্পী এহসান কবির। সম্প্রতি ‘ভালোবাসা মানে কি’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। কণ্ঠ দেয়ার পাশাপাশি গানটির কথা, সুরও করেছেন এহসান কবির। সংগীতায়োজন করেছেন তমাল হাসান। গতকাল বুধবার গানটির মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ করা হয়েছে।

এ প্রসঙ্গে শিল্পী এহসান কবির বলেন, ‘ভালোবাসা মানে কি গানের কথা, সুর, গায়কী, কম্পোজিশনে বর্তমান সময়ের শ্রোতাদের পছন্দ বিবেচনায় রেখে করা হয়েছে। এতে দর্শক শ্রোতারা এপার এবং ওপার বাংলার বর্তমান সময়ের গানগুলোর এক অনবদ্য সংমিশ্রণ পাবেন।’

‘ভালোবাসা মানে কি’ গানটির মিউজিক ভিডিওতে এহসানের বিপরীতে মডেল হয়েছেন সুরভী ইয়াসমিন। ভিডিওটি নির্মাণ করেছেন নসীব আহসান। 

গত বছর এহসান কবিরের ‘মাঝে-মাঝে’ নামের একটি একক অ্যালবাম প্রকাশিত হয়। শাস্ত্রীয় সংগীতের ছোঁয়ায় তৈরি ওই অ্যালবামের গানগুলো বেশ প্রশংসা কুড়ায়। ‘যাক না হারিয়ে’ নামের একক অ্যালবাম প্রকাশের মাধ্যমে গানের ভুবনে পা রাখেন এহসান। এ ছাড়াও ‘খুঁজি তোমায়’, ‘ভালোবাসার মহাকাব্য’ ও ‘মেঘ-রোদ্দুর’ নামের তিনটি মিশ্র অ্যালবামের গানেও কণ্ঠ দিয়েছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন এহসান। পরবর্তীতে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে উচ্চতর ডিগ্রি নেন। বর্তমানে ওস্তাদ সঞ্জীব দে’র তত্ত্বাবধানে শাস্ত্রীয় সংগীতের তালিম নেয়ার পাশাপাশি একটি বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

দেখুন : ‘ভালোবাসা মানে কি’ 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়