ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় বিএনপির যুগ্ম সম্পাদকসহ আরো আটক ২

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০৮ ৪:৫৮:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৮ ৪:৫৮:০৭ পিএম
গ্রেপ্তারকৃত বিএনপি নেতা অধ্যক্ষ তারেক

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর বৃহস্পতিবার খুলনায় বিক্ষোভ করেছে বিএনপি নেতাকর্মীরা।

এ সময় দলীয় কার্যালয় ও থানার মোড়ে পুলিশ এবং দলীয় নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। এতে আহত হয় ১৫ জন। এ সময় পুলিশ নগর বিএনপির যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম তারেক ও নগর ছাত্রদলের সহ-সভাপতি আনোয়ার সাদাত কিমিয়াকে আটক করে।

পুলিশের লাঠিচার্জকে উপেক্ষা করে দলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ‘মানি না, মানি না, আমার নেত্রী, আমার মা, জেলে যেতে দিব না, খালেদা জিয়ার কিছু হলে, আগুন জ্বলবে আগুন ঘরে ঘরে, অবৈধ এ রায় মানি না, মানব না’সহ বিভিন্ন শ্লোগান দেন। পুলিশের লাঠিচার্জে ১০/১২ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে বিএনপির দাবি।

দলীয় কার্যালয়ের সামনে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে সমাবেশ করেন নেতা-কর্মীরা। সমাবেশে সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, বিএনপি নেতা শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, নগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু প্রমুখ বক্তব্য রাখেন।

অপরদিকে, রায় ঘোষণার পর খুলনা জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের একটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে যাওয়ার চেষ্টা করলে থানার মোড়ে বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে ১৫ জন আহত হন। আহতরা হলেন জেলা যুবদল সভাপতি শামীম করির, সাধারণ সম্পাদক ইবাদুল হক রুবায়েদ, সাংগঠনিক জাবির আলি, জেলা স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান রুনু,  জেলা যুবদল নেতা মো. জাকারিয়া, রুবেল মীর, ডুমুরিয়া যুবদল নেতা মশিউর রহমান লিটন, জেলা ছাত্রদল সম্পাদক গোলাম মোস্তফা তুহিন, সাংগঠনিক সম্পাদক গাজী শহীদুল ইসলাম, রুপসা থানা ছাত্রদল আহ্বায়ক মিজানুর রহমান, বিএনপি নেতা কামরুল শিকদার, বাদশা গাজী, ছাত্রনেতা জাহিদুল ইসলাম।

এদিকে রায় ঘোষণার পর খুলনার অধিকাংশ মার্কেট, বিপণি বিতান, দোকানপাট বন্ধ হয়ে গেছে। আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এর আগে দলীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ খুলনা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্তুজা, মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক সামছুজ্জামান চঞ্চল, জাসাসের কেন্দ্রীয় সহ-সভাপতি মেহেদী হাসান দীপু, যুবদল নেতা সালাউদ্দিন ও রানাকে আটক করে।

কেএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আব্দুল্লা আরেফ বলেন,  কোনো ধরনের নাশকতা ও সহিংসতার ঘটনা ঘটলে পেশাদারিত্বের সঙ্গে মোকাবেলা করবে পুলিশ।



রাইজিংবিডি/খুলনা/৮ ফেব্রুয়ারি ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/মুশফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge