ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চমক তারার ‘বিভাজন’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চমক তারার ‘বিভাজন’

বিনোদন প্রতিবেদক : দীর্ঘদিন হাসপাতালের বিছানায় শুয়ে মরণের কাছে পরাজয় মানে মাহবুব। তার মরদেহ নিয়ে আন্তঃজেলা প্রশস্ত সড়ক ধরে মাহবুবের স্ত্রী রোমানা এবং ছোট ভাই আফজাল গ্রামের বাড়ির পথে রওনা হয়।

অ্যাম্বুলেন্সে মাহবুবের মরদেহ। তার পাশে বসে আছে আফজাল এবং স্ত্রী রোমানা। মৃত্যুর আগে স্বামী মাহবুব স্ত্রীকে নির্দেশ দেয় দেবর আফজালকে বিয়ে করতে। স্বামীর মরদেহ সামনে নিয়ে রোমানার ভেতরে  এ নিয়ে চলে দ্বিধা-দ্বন্দ্ব।

হঠাৎ সশস্ত্র ডাকাত দল আক্রমণ করে লাশবাহী গাড়িতে, কেড়ে নেয় নগদ অর্থ, সঙ্গে থাকা স্বর্ণালঙ্কারসহ সব কিছু। এমনকি রোমানার স্বামীর ডেথ সার্টিফিকেট কেড়ে নেয় তারা। সেই সঙ্গে রোমানাকেও ধর্ষণ করে। এমন অবস্থায় দেবর ভয়ে নির্বাক হয়ে যায়। একটু আগেও যে পুরুষ রোমানাকে বিয়ের জন্য উদগ্রীব ছিল, সেও ডাকাতের ভয়ে রোমানাকে উদ্ধার করতে পারেনি। দীর্ঘশ্বাস ছেড়ে রোমানার কেবলই মনে হয়- ‘তার স্বামী, শ্বশুর, দেবর আর ডাকাতদের মাঝে কোনো পার্থক্যই নাই। সর্বশেষ তারা লাশবাহী গাড়ি নিয়ে ছুটে চলে অনিশ্চিত ভবিষ্যতের দিকে। তবে এটা বাস্তবের কোনো ঘটনা নয়। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিভাজন’।

হরিপদ দত্তর গল্প অবলম্বনে এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হুমায়ুন রশীদ সম্রাট। এতে মাহবুবের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন চমক তারা। এ ছাড়াও অভিনয় করেছেন মরু ভাস্কর, রোমিও, হুসনে মোবারক রুমি, রেজাউল ইসলাম প্রমুখ। টার্টল ফিল্মস্ বাংলাদেশের প্রযোজনায় এর নির্বাহী প্রযোজক আহম্মেদ সাব্বির। খুব শিগগির স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ইউটিউবে প্রকাশ করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়