ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ধর্মের অপব্যাখার কারণে সুমনা ও সোমা জঙ্গিবাদে জড়িয়েছে’

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ধর্মের অপব্যাখার কারণে সুমনা ও সোমা জঙ্গিবাদে জড়িয়েছে’

নিজস্ব প্রতিবেদক : ধর্মের অপব্যাখ্যার কারণে অনেকেই জঙ্গিবাদে জড়াচ্ছে। তাদের মতোই জঙ্গিবাদে জড়িয়েছে আসমাউল হুসনা সুমনা ও তার বড় বোন মোমেনা সোমা। এক্ষেত্রে মোমেনা সোমা বিশেষ দায়িত্ব পালন করেছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, ‘সুমনা কোন জঙ্গি সংগঠনের সঙ্গে সরাসরি জড়িত কিনা, তা এখনো জানা যায়নি। অস্ট্রেলিয়ায় গ্রেপ্তার মোমেনা সোমা ও ঢাকায় ছোট বোন আসমাউল হুসনা সুমনা ধর্মের অপব্যাখ্যায় প্রভাবিত হয়ে জঙ্গিবাদে জড়ায়। সোমা জঙ্গিবাদে জড়িয়ে তার ছোট বোনকেও উদ্বুদ্ধ করে। স¤প্রতি উচ্চশিক্ষার জন্য বৃত্তি নিয়ে অস্ট্রেলিয়ায় গিয়ে সোমা জঙ্গি তৎপরতায় জড়ায়।’

পুলিশ জানায়, গত শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার অভিযোগে সোমাকে গ্রেপ্তার করে অস্ট্রেলিয়ার পুলিশ। সোমা জঙ্গি সংগঠন আইএসের মতাদর্শে উদ্বুদ্ধ হয়েছেন। এর পরই রোববার রাতে রাজধানী ঢাকার কাজীপাড়ায় সোমাদের বাসায় গেলে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যের উপর ছুরি নিয়ে হামলা চালায় সুমনা।

অপর এক প্রশ্নে মনিরুল বলেন, ‘গুলশানের হলি আর্টিজান রেঁস্তোরায় হামলার ঘটনার তদন্ত এখনো চলছে। সেক্ষেত্রে যে কোন সময় এর চার্জশিট দেওয়া হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৮/মাকসুদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়