ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অতিরিক্ত সচিব ও দায়রা জজের বিরুদ্ধে সম্পদের নোটিশ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অতিরিক্ত সচিব ও দায়রা জজের বিরুদ্ধে সম্পদের নোটিশ

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস এম এমদাদুদ দস্তগীর ও তার স্ত্রী জেলা দায়রা জজ হোসনে আরা আকতারের বিরুদ্ধে অবৈধ সম্পদের নোটিশ জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়ায় তাদের সম্পদ বিবরণী আগামী সাত কর্ম দিবসের মধ্যে দাখিল করতে বলা হয়েছে।

এক সময়ের নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ হোসনে আরা আকতার বর্তমানে সাতক্ষিরা জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে কর্মরত আছেন।

উপপরিচালক ঋত্বিক সাহা সই করা চিঠি মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো হয়েছে। দুদকের জনসংযোগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

দুদক আইনের ২৬ এর (১) ধারা ক্ষমতাবলে চিঠিতে তাদের নিজ ও নির্ভরশীল ব্যক্তিদের নামে বেনামে অর্জিত সম্পদ, দায় দেনাসহ যাবতীয় বিবরণ সাত কর্মদিবসের মধ্যে কমিশনে সচিব বরাবর জমা দেওয়া জন্য বলা হয়েছে। নির্ধারিত সময়ে দাখিল করতে ব্যর্থ হলে কিংবা মিথ্যাা বিবরণী দাখিল করিলে দুদক আইনের ২৬ এর (২) উপধারা মোতাবেক আপনার ব্যবস্থা গ্রহণ করা হবে। বিচারক হোসনে আরা আকতারের বিরুদ্ধে ব্যাংক হিসাবে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগের প্রেক্ষিতে দুদক ২০১৭ সালের অক্টোবরে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। এরপর ২০১৭ সালের ২০ ডিসেম্বর বিচারক হোসনে আরার ২ কোটি টাকার ব্যাংক হিসাব জব্দ করার পাশাপাশি তার নামে বিভিন্ন ব্যাংকের হিসাব বিবরণী চেয়ে বাংলাদেশ ব্যাংকে চিঠি দেয় দুদকের অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক মো. ফরিদুর রহমান। অনুসন্ধান কর্মকর্তা সম্পদ বিবরণী দাখিলের জন্য কমিশনের কাছে আবেদন করলে কমিশন তা অনুমোদন দেয়। এরপরই আজ সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেওয়া হয়।

বিচারক হোসনে আরা প্রাক্তন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিশেষ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তার সময়ে তাকে নারায়ণগঞ্জে বদলি করা হয়। এরপর বিচারপতি সিনহা পদত্যা।গ করার পর ১৫ নভেম্বর তাকে সাতক্ষীরা বদলি করা হয়।
 



রাইজিংবিডি/ঢাকা/৬ মার্চ ২০১৮/ এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়