ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

সুপ্রিম কোর্টের কর্মচারীদের আবাসন সুবিধা প্রদানে রুল

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৫:২৮:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ৫:২৮:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা প্রদানে কেন নির্দেশনা দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট বোরহান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আগামী দুই সপ্তাহের মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সচিব, আইন সচিব, গৃহায়ণ ও গণপূর্থ মন্ত্রণালয়ের যুগ্ম ও ডেপুটি সচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ও ডেপুটি রেজিস্ট্রারকে (প্রশাসন) এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ১২ মার্চ সুপ্রিম কোর্ট কর্মচারী কল্যাণ ট্রাস্টের জেনারেল সেক্রেটারি আবুল কালাম কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে রিটটি দায়ের করেন। রিট আবেদনে বলা হয়, সরকার আইন ও শাসন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সরকার আবাসন সুবিধা প্রদান করেন। কিন্তু বৈষম্যমূলকভাবে বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের কোনো আবাসন সুবিধা প্রদান করা হয় না।

রিট আবেদনের মাধ্যমে আইন ও শাসন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সরকারি আবাসন সুবিধা প্রদানে নির্দেশনা চাওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/মেহেদী/সাইফুল

Walton Laptop
 
   
Walton AC