ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফরহাদ মজহার দম্পতির রিভিশন মামলা বদলি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরহাদ মজহার দম্পতির রিভিশন মামলা বদলি

নিজস্ব প্রতিবেদক : কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট ফরহাদ মজহার এবং তার স্ত্রীর দায়ের করা রিভিশন মামলা বিশেষ জজ আদালতে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ বদলির আদেশ দেন।

ওই দম্পতির আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২০১৭ সালের ৩১ অক্টোবর ফরহাদ মজহার অপহরণ মামলায় ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম অপহরণের অভিযোগ মিথ্যা দাবি করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। একই সঙ্গে মিথ্যা অপহরণের মামলা করে বিভ্রান্ত ও হয়রানি করার অভিযোগে ওই দম্পতির বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরের অনুমতি চান। গত ২৮ ডিসেম্বর ঢাকা সিএমএম আদালতে ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম দণ্ডবিধির ২১১ ধারায় ফরহাদ মজহার ও তার স্ত্রী মানবাধিকারকর্মী ফরিদা আখতারের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করেন। এরপর ৩১ ডিসেম্বর আদালত ওই দম্পতিকে আদালতে হাজির হতে সমন জারি করেন। ওই পুলিশ প্রতিবেদনের বিরুদ্ধে তারা রিভিশন মামলাটি দায়ের করেন।

প্রসঙ্গত, গত বছরের ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলীর রিং রোডের বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহার অপহৃত হয়েছেন বলে অভিযোগ করে তার পরিবার। এরপর তার স্বজনরা আদাবর থানায় এ বিষয়ে আনুষ্ঠানিক অভিযোগ করলে অনুসন্ধানে নামে পুলিশ। টানা ১৮ ঘণ্টা নিখোঁজ থাকার পর ওই দিন রাতেই ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করে র‌্যাব। ওই সময় তিনি হানিফ পরিবহনের একটি বাসে খুলনা থেকে ঢাকা যাচ্ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়