ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আমিন জুয়েলার্সের সোনা-টাকা চুরি : চারজন রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ১৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমিন জুয়েলার্সের সোনা-টাকা চুরি : চারজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশান-২ এর ডিসিসি মার্কেটে আমিন জুয়েলার্সের শো-রুমের ছাদ কেটে সোনা ও টাকা চুরির মামলায় চারজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আমিনুল হক তাদের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- আমিন জুয়েলার্সের নিরাপত্তাকর্মী মো. আব্দুস সোবহান মোল্লা, তার স্ত্রী আলেয়া বেগম, বেল্লাল ও হাফেজ মো. মোস্তাফিজুর রহমান।

আসামিদের মধ্যে আব্দুস সোবহান ও বেল্লালের তিন দিন করে এবং অপর দুজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আমিনুল ইসলাম মামলার সুষ্ঠু তদন্ত ও প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিদের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৪ তারিখ রাতে গুলশান-২ এর ডিসিসি মার্কেটে আমিন জুয়েলার্সের শো-রুমের ছাদ কেটে প্রায় ৬৭৯ ভরি স্বর্ণ ও ২২ টাকা লাখ চুরি হয়। শো-রুমের নিরাপত্তাকর্মী ও মার্কেটের রাজমিস্ত্রি সাদ্দাম পরিকল্পিতভাবে ভেতরে ঢুকে সোনা ও টাকা চুরি করে। চুরির পর তারা ছাদের কাটা অংশে ঢালাই করে তার ওপর একটি ড্রাম দিয়ে ঢেকে রাখে। ছাদের নতুন ঢালাই দেখে সন্দেহ হলে নিরাপত্তাকর্মী সোবহানকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদকালে তথ্যে গরমিল পেলে তার ওপর সন্দেহ তীব্র হয়। একপর্যায়ে সোবহানের শরীরের বিভিন্ন স্থানে কাটা-ছেঁড়া দেখে এর কারণ জানতে চায় পুলিশ। এর কোনো সন্তোষজনক উত্তর না দেওয়ায় তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হয়। পরে সে চুরির ঘটনা স্বীকার করে।

পরে সোবহানের দেওয়া তথ্যর ভিত্তিতে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ৪৯৮ ভরি সোনা ও ২০ লাখ ২৬ হাজার টাকা উদ্ধার করা হয়। তবে অভিযুক্ত সাদ্দাম এখনো পলাতক রয়েছে। তাকে পুলিশ খুঁজছে। এদিকে চুরির ঘটনায় ১৭ এপ্রিল আমিন জুয়েলার্সের ম্যানেজার বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন।




রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়