ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঐশীর মা-বাবা হত্যা : গৃহকর্মী সুমির রায় ৬ মে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঐশীর মা-বাবা হত্যা : গৃহকর্মী সুমির রায় ৬ মে

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : ঐশী রহমান দ্বারা মা-বাবা হত্যা মামলার অপর আসামি গৃহকর্মী খাদিজা আক্তার সুমির অংশের রায়ের তারিখ আগামী ৬ মে ধার্য করেছেন আদালত।

রোববার মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে ঢাকার শিশু আদালতের বিচারক (অতিরিক্ত মহানগর দায়রা জজ) মো. আল মামুন রায় ঘোষণার এ তারিখ ঠিক করেন।

শুনানিকালে গৃহকর্মী সুমি আদালতে উপস্থিত ছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষে মামলাটিতে ৪৯ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

উল্লেখ্য, পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও মা স্বপ্না রহমান হত্যা মামলায় তাদের মেয়ে ঐশী রহমানের ২০১৫ সালের ১২ নভেম্বর মৃত্যুদণ্ডের রায় দেন দ্রুত ট্রাইব্যুনাল। পরে ২০১৭ সালের ৫ জুন হাইকোর্ট তার দণ্ড পরিবর্তন করে যাবজ্জীবনের আদেশ দেন।

ওই ঘটনার মামলায় গৃহকর্মী খাদিজা আক্তার সুমির বয়স ১৬ বছরের নিচে হওয়ায় তার বিরুদ্ধে শিশু আইনে পৃথক চার্জশিট দাখিল করে পুলিশ। ঐশীর মামলার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে সম্পন্ন হলেও সুমির অংশের মামলা শিশু আদালতে বিচারের জন্য পাঠানো হয়।

২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগের বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (পলিটিক্যাল শাখা) ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এর পরদিন তাদের মেয়ে ঐশী রহমান রমনা থানায় নিজে আত্মসমর্পণ করে। পরবর্তীতে সে আদালতে হত্যার অভিযোগ স্বীকার করে জবানবন্দি দেয়। এরপর থেকে ঐশী কারাগারে রয়েছে। তবে শিশু হওয়ায় সুমি জামিনে রয়েছে।

মামলাটিতে ২০১৪ সালের ৯ মার্চ ডিবির ইন্সপেক্টর মো. আবুল খায়ের মাতুব্বর আদালতে চার্জশিট দাখিল করেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৮/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়