ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন গ্রেপ্তার প্রধান নৌ প্রকৌশলী

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন গ্রেপ্তার প্রধান নৌ প্রকৌশলী

নিজস্ব প্রতিবেদক : পাঁচ লাখ টাকা ঘুষসহ হাতেনাতে গ্রেপ্তার নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) এস এম নাজমুল হক রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

সোমবার এক দিনের রিমান্ড শেষে নাজমুল হককে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ।

আবেদনে বলা হয়, গত ১৯ এপ্রিল নাজমুল হকের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ এপ্রিল তার রিমান্ড গ্রহণ করা হয়। রিমান্ডে নিয়ে তাকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে নাজমুল হক মামলা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। যা যাচাই-বাছাই করা হচ্ছে।

জামিন দিলে আসামির পলাতক হওয়ার এবং আলামত বিনষ্ট করণসহ মামলার তদন্তে বিঘ্ন সৃষ্টির সম্ভাবনা আছে। এজন্য জামিনের বিরোধিতা করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম এএইচএম তোয়াহা তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

উল্লেখ্য, গত ১২ এপ্রিল বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় সেগুন রেস্তোরাঁ থেকে নাজমুল হককে ঘুষের টাকাসহ গ্রেপ্তার করে দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বাধীন একটি দল। পরদিন মামলার তদন্ত কর্মকর্তা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আর নাজমুল হকের আইনজীবীরা জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর গত ১৮ এপ্রিল নাজমুল হকের সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। পরদিন শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

দুদক সূত্রে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামে যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে জানান। এরপর দুদক সব বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়। এর অংশ হিসেবে ১২ এপ্রিল বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন রেস্তোরাঁয় বসে যখন নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই ওঁত পেতে থাকা দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।

রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।

একইভাবে গত বছরের ১৮ জুলাই নৌপরিবহন অধিদপ্তরের তৎকালীন প্রধান প্রকৌশলী ফখরুল ইসলামকে ঘুষসহ গ্রেপ্তার করেছিল দুদক।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়