ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ডিপ্লোমা কোর্সের ২য় সেমিস্টার পরীক্ষা হাইকোর্টে স্থগিত

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-২৩ ৬:৪৭:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৩ ৬:৪৭:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে  আগামীকাল অনুষ্ঠেয় গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান ডিপ্লোমা কোর্সের ২য় সেমিস্টারের পরীক্ষা এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে রুল জারি করেছেন আদালত।

সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বগুড়ার এসবি সায়েন্স অ্যান্ড টেকনোলজি কলেজের অধ্যক্ষ আল ফারাবি মো. নুরুল ইসলাম ও কয়েকজন শিক্ষার্থীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন আদালত।

আদালতে আবেদনকারীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন ব্যারিস্টার শামীম আজিজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুসরাত জাহান।

বগুড়ার এসবি সায়েন্স অ্যান্ড টেকনোলজি কলেজের অধ্যক্ষ আল ফারাবি মো. নুরুল ইসলাম রোববার ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, ১৯৯৯ সালে কলেজটি প্রতিষ্ঠিত। এরপর থেকে ১৫টি ব্যাচ পরীক্ষায় অংশ নিয়েছে। কলেজের অনুমোদন থাকা সত্বেও ২০১৭ সালে হঠাৎ করেই জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজের অনলাইন কোড বন্ধ করে দেয়। এর বিরুদ্ধে রিট আবেদন করা হলে আদালত পরীক্ষার্থীদের নিবন্ধনপত্র ও প্রবেশপত্র দিয়ে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দেন। এ নির্দেশের পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কলেজটির ২৫০ শিক্ষার্থীকে পরীক্ষার সুযোগ দেওয়ার আশ্বাস দেয়। সূচি অনুযায়ী ২৪ এপ্রিল থেকে এ কোর্সের পরীক্ষা শুরু হচ্ছে। কিন্তু দেশের অন্যান্য কলেজকে নিবন্ধনপত্র ও প্রবেশপত্র দেওয়া হলেও আমাদের কলেজের ২৫০ শিক্ষার্থীকে নিবন্ধনপত্র ও প্রবেশপত্র দেওয়া হয়নি। এ কারণে বিষয়টি হাইকোর্টের নজরে আনতে আবেদন করা হয়। আবেদনে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/মেহেদী/রফিক

Walton Laptop
 
     
Walton