ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যৌন হয়রানি : তুরাগ বাসের চালকসহ তিনজন রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যৌন হয়রানি : তুরাগ বাসের চালকসহ তিনজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : উত্তরা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় তুরাগ পরিবহনের বাসচালকসহ তিনজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

যাদের রিমান্ডে নেওয়া হয়েছে তারা হলেন- বাসচালক রোমান (২৭), কন্ট্রাক্টর মনির (২৭) ও হেলপার নয়ন (২৯)।

মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই তাপস কুমার ওঝা আসামিদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, এটি চলন্ত বাসে ছাত্রীকে যৌন হয়রানির চাঞ্চল্যকর মামলা। তদন্তের এ পর্যায়ে আসামিদের নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা গেলে এ ঘটনার রহস্য উদঘাটনমূলক নানা তথ্য পাওয়া যেতে পারে। ঘটনার শুরু থেকে শেষ অবধি আসামিরা কে কী ভূমিকা নিয়েছিল এবং প্রকৃত ঘটনা কী তা জানার জন্য আসামিদের কাছ থেকে তথ্য সংগ্রহ করা একান্ত প্রয়োজন। এজন্য তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন।

আসামিদের পক্ষে ইকবাল হোসেন ও হাতেম আলী রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। শুনানিতে তারা বলেন, ঘটনার সাথে আসামিরা জড়িত নন। পূর্বপরিকল্পিতভাবে এই মামলায় তাদের জড়ানো হয়েছে। এজাহার অনুযায়ী, বাড্ডা লিংক রোড থেকে নতুন বাজারের ব্যস্ত রাস্তায় দুপুরবেলা এরকম ঘটনা কোনোভাবে ঘটার কোনো যৌক্তিকতা নেই।

শুনানিকালে আদালত আসামিদের কাছে ঘটনার বিষয়ে জিজ্ঞাসা করেন। ঘটনার বিষয়ে তারা আদালতকে বলেন, ওই ছাত্রীর সাথে পূর্ববিরোধ নেই আমাদের। এরকম কোনো ঘটনা আমরা ঘটাইনি।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত তিন দিন করে রিমান্ডের আদেশ দেন।

এর আগে সোমবার বিকেলে রাজধানীর সায়েদাবাদ থেকে আসামিদের গ্রেপ্তার করে গুলশান থানা পুলিশ।

এদিকে ওই ঘটনায় সকালে আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন হয়রানির শিকার হওয়া ছাত্রী। এরপর তিনি নিজ জিম্মায় বাসায় ফেরার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২১ এপ্রিল বাড্ডা থেকে উত্তরা ইউনিভার্সিটি যেতে তুরাগ বাসে ওঠেন ওই ছাত্রী। বাসটি নতুন বাজার যাওয়া পর হেলপার ও কন্ট্রাক্টর ভিকটিমকে অশ্লীল কথাবার্তাসহ যৌন কামনা চরিতার্থ করার উদ্দেশ্যে ভিকটিমের হাত চেপে ধরার পাশাপাশি শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়।

ওই ঘটনায় গত ২২ এপ্রিল ভিকটিমের স্বামী বাদী হয়ে গুলশান থানায় নারী ও শিশু নির্যাতন বিরোধী আইনে মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়