ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সাতক্ষীরা সংবাদদাতা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী মাশহুদা সুলতানাকে হত্যার দায়ে স্বামী একই বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র আব্দুল কুদ্দুসকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম রায় ঘোষণা করেন। আসামি আব্দুল কুদ্দুস এই সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ২২ জুন স্বামী আব্দুল কুদ্দুস তার শ্বশুর বাড়ি সাতক্ষীরার খানপুর গ্রামে পীর পরিবারে বেড়াতে আসেন। দাম্পত্য কলহের জেরে রাতে তিনি তার স্ত্রী মাশহুদা সুলতানাকে কলার সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে রশি ও গামছা পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন। ভোরে তিনি ফজরের নামাজ আদায়ের কথা বলে শ্বশুরবাড়ি থেকে বেরিয়ে যান।

সকালে কুদ্দুস সাতক্ষীরা থানায় আত্মসমর্পণ করে পুলিশকে জানান, তিনি তার স্ত্রী মাশহুদাকে হত্যা করেছেন। কুদ্দুস পরে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দেন। আব্দুল কুদ্দুস খুলনার পাইকগাছা উপজেলার শ্রীকণ্ঠপুর  গ্রামের মো. মহিউদ্দিনের ছেলে।

আদালত বলেন, স্ত্রী মাশহুদাকে হত্যার বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত হলেও তার বয়স বিবেচনায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হলো।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি কার্তিক চন্দ্র দাস।  আসামিপক্ষে ছিলেন হায়দার আলী ও আবুবকর সিদ্দিক।



রাইজিংবিডি/সাতক্ষীরা/২৫ এপ্রিল ২০১৮/এম. শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়