ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাইজিংবিডির প্রতিষ্ঠাবার্ষিকী : অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাইজিংবিডির প্রতিষ্ঠাবার্ষিকী : অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার

ছবি: শাহীন ভুঁইয়া

নিজস্ব প্রতিবেদক : ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যম অঙ্গনে এরই মধ্যে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। এ অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকারে গণমাধ্যমটি তার পথচলায় ছয় বছরে পা রাখলো।

বর্ষপুর্তি উপলক্ষে আজ বৃহস্পতিবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে রাইজিংবিডি কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান রাইজিংবিডি পরিবারকে।

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশের বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, ব্যবসায়ী, গণমাধ্যমকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিরা শুভেচ্ছা জানান।



দুপুর ২টায় কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। সম্পাদক মো. নওশের আলীকে সঙ্গে নিয়ে কেক কাটেন রাইজিংবিডি ডটকমের প্রকাশক এস এম জাহিদ হাসান। এ সময় উপস্থিত ছিলেন রাইজিংবিডির প্রধান বার্তা সম্পাদক খান মো. শাহনেওয়াজ, রাইজিংবিডির প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ, ফিচার সম্পাদক তাপস রায়, ওয়ালটনের অডিট বিভাগের প্রধান অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর মো. আবু নাফিজ, ডেপুটি অপারেটিভ ডিরেক্টর শাহরিয়ার হোসেন মুরশিদসহ রাইজিংবিডি, ওয়ালটন ও মার্সেল পরিবারের সদস্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রকাশক এস এম জাহিদ হাসান বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে অনলাইন গণমাধ্যমের ভবিষ্যৎ উজ্জ্বল। আগামী দিনে অন্যান্য গণমাধ্যমের তুলনায় অনলাইন গণমাধ্যমই সর্বাধিক জনপ্রিয় অবস্থানে থাকবে।

তিনি বলেন, সাংবাদিকতা হচ্ছে একটি নেশা। যারা এই পেশাকে মন থেকে ভালোবাসেন, তারাই এই পেশায় আসেন। এই পেশার প্রতি ভালোবাসাই হচ্ছে সাংবাদিকতায় ভাল করার মূলমন্ত্র। এর পাশাপাশি ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করে যেতে হবে। ঘটনার পেছনের ঘটনা জানার চেষ্টায় থাকতে হবে। তাহলে সাফল্যের চূড়ান্ত শিখরে আরোহন করা সম্ভব হবে।



রাইজিংবিডি’র প্রকাশক আরো বলেন, হাঁটি হাঁটি পা পা করে পাঁচ বছর পেরিয়ে ষষ্ঠ বছরে পদার্পণ করেছে দেশের জনপ্রিয় এ অনলাইন নিউজ পোর্টালটি। ইতিবাচক সংবাদ প্রকাশের স্লোগান নিয়ে ২০১৩ সালের ২৬ এপ্রিল যাত্রা শুরু করেছিল। শুরু থেকে রাইজিংবিডি ডটকম ইতিবাচক সাংবাদিকতা করে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। শুরু থেকেই আমাদের লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে বস্তুনিষ্ট ও পজিটিভ সাংবাদিকতার মধ্য দিয়ে সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে অবদান রাখা।

জন্মদিনের এই শুভক্ষণে তিনি রাইজিংবিডি পরিবারের সব সদস্য, পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা জানান।

তিনি আরো বলেন, ‘একটি দেশের উন্নতি নির্ভর করে সাংস্কৃতিক চর্চার ওপর। দেশের মানুষকে সংস্কৃতিমনা করতে না পারলে অর্থনৈতিক মুক্তির সার্থকতা আসে না। অর্থনৈতিক মুক্তির সঙ্গে সঙ্গে সুষ্ঠু সাংস্কৃতিক বিকাশে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। সেক্ষেত্রে রাইজিংবিডি ডটকম সবসময়ই ইতিবাচক ভূমিকা রেখে আসছে। আমরা আশা করি, আগামীতেও আমাদের পথচলার ধারাবাহিকতা বজায় থাকবে। শুভ শক্তি জাগিয়ে তুলবে রাইজিংবিডি।’



সম্পাদক মো. নওশের আলী তার বক্তব্যে বলেন, আমরা স্বপ্ন দেখি একটি প্রভাবশালী এবং প্রতিনিধিত্বশীল রাইজিংবিডির। যেটি দেশের সীমানা পেরিয়ে বিদেশেও পজেটিভ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।

তিনি আরো বলেন, পত্রিকাটি সুস্থ প্রতিযোগিতাকে সব সময় স্বাগত জানায় এবং এই প্রতিযোগিতার মধ্যে থেকে নিজেকে পরিশীলিত করার চেষ্টা করে। এই অবস্থানে রাইজিংবিডি কখনো কারো প্রতিদ্বন্দ্বী নয়, সহযোগী। রাইজিংবিডির লক্ষ্যই পেশাটাকে প্রাতিষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত করা।



অনলাইন গণমাধ্যমের পরিবারে যে কয়টি গণমাধ্যম বাংলাদেশে পাঠকদের কাছে শক্তিশালী জায়গা করে নিয়েছে তার মধ্যে রাইজিংবিডি ডটকম অন্যতম। প্রতি মুহূর্তের খবর’ এই স্লোগান ধারণ করে এগিয়ে চলেছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটি। এবার তার অগ্রযাত্রায় আরেকটি ধাপ যুক্ত হলো। প্রভাবশালী এবং প্রতিনিধিত্বশীল গণমাধ্যম হিসেবে সাফল্যের ষষ্ঠ বর্ষে পদার্পন করলো রাইজিংবিডি।



নিউজ পোর্টালটি শুধু সংবাদ পরিবেশন করেই দায়িত্ব শেষ করে না, পজিটিভ জার্নালিজমের মাধ্যমে সমাজ উন্নয়নে নানা ধরনের ভূমিকা রেখে চলেছে। পজিটিভ নিউজের স্লোগান নিয়ে এই অনলাইন নিউজ পোর্টালটির যাত্রা শুরু ২০১৩ সালের আজকের দিনে (২৬ এপ্রিল)। আজ এটি ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করেছে। এরই মধ্যে বাংলাদেশের শীর্ষ অনলাইন দৈনিকগুলোর মধ্যে রাইজিংবিডি অন্যতম একটি গণমাধ্যম হিসেবে নিজের অবস্থান তৈরি করতে পেরেছে। রাইজিংবিডি বর্তমানে অগ্রসর পাঠকের পোর্টাল।

আরো পড়ুন :

 


রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ