ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

পুলিশ নিরপেক্ষ নয়, ইসি সন্দেহজনক : বিএনপি

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১২ ৩:৫১:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৮ ৯:২২:৪৯ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : খুলনা সিটি করপোরেশন নির্বাচনে পুলিশ নিরপেক্ষ থাকছে না, এ অভিযোগ করে বিএনপি বলেছে, তারা (পুলিশ) জনগণের প্রতিপক্ষ হিসেবে কাজ করছে। নির্বাচন কমিশনের ভূমিকাও সন্দেহজনক।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেপ্তার, বাড়িতে বাড়িতে সাঁড়াশি অভিযান; সবমিলিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তাণ্ডবের পাশাপাশি এখন আরো একটি মাত্রা যোগ হয়েছে, সেটি হলো সাদা পোশাকধারী পুলিশ প্রিজাইডিং অফিসারদেরকেও জিজ্ঞাসাবাদ করছেন। কোনো কোনো ক্ষেত্রে তারা তাদের বাসভবনে গিয়েও খোঁজ খবর নিচ্ছে। এ নিয়ে প্রিজাইডিং অফিসারদের মনে এক ধরনের সংশয় ও ভীতি বিরাজ করছে।

তিনি বলেন, 'কেসিসি নির্বাচনী এলকায় সাদা পোশাকধারীরা বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেপ্তারের পাশাপাশি যাদেরকে সম্ভাব্য নির্বাচনী এজেন্ট করা হতে পারে তাদেরকেও বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে ও গ্রেপ্তার করছে। যা সাদা পোশাকে গ্রেপ্তার না করা সংক্রান্ত সর্বোচ্চ আদালতের দেওয়া ১৫টি নির্দেশনার সুষ্পষ্ট লঙ্ঘন।'

বিএনপির এই নেতা বলেন, খুলনায় পুলিশ জনগণের প্রতিপক্ষ হিসেবে কাজ করছে। কেসিসি নির্বাচন নিয়ে কমিশনের ভূমিকা সন্দেহজনক। কারণ, নির্বাচন নিয়ে সরকারি তাণ্ডবে ইসি উদাসীন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে পুলিশ ও নির্বাচন কমিশন একই টিমে খেলছে, মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, 'খুলনার ৩১টি ওয়ার্ডের প্রায় সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে ইতোমধ্যে গণমাধ্যমে রিপোর্ট প্রকাশিত হয়েছে। আমরা বারবার কেএমপি কমিশনারকে প্রত্যাহারের দাবি জানালেও নির্বাচন কমিশন উদেশ্যপ্রণোদিতভাবে তাকে প্রত্যাহার করেনি।'



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৮/রেজা/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC