ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফারমার্সের অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যানের ছেলের জামিন নামঞ্জুর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ১৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফারমার্সের অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যানের ছেলের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : প্রায় ১৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগের মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যানের ছেলে রাশেদুল হক চিশতীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে রোববার ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা জামিন নামঞ্জুরের আদেশ দেন।

রাশেদুল হক চিশতীর পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট ফারুকসহ কয়েকজন আইনজীবী।

দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করে দেন।

দুর্নীতি দমন কমিশনের কোর্ট ইন্সপেক্টর আশিকুর রহমান এসব তথ্য জানান।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে দ্য ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে গ্রেপ্তার করে দুদক। ওইদিনই আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ১৮ এপ্রিল রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

এর আগে রাজধানীর গুলশান থানায় ওই অভিযোগে মামলা দায়ের করে দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ফারমার্স ব্যাংক লিমিটেডের কর্মকর্তাদের সহযোগিতায় ব্যাংকের নিয়মনীতির তোয়াক্কা না করে মাহবুবুল হক চিশতী গুলশান শাখায় সঞ্চয়ী হিসাব খুলে বিপুল পরিমাণ অর্থ নগদে ও পে-অর্ডারের মাধ্যমে জমা ও উত্তোলন করেছেন। তিনি বিভিন্ন সময়ে তার স্ত্রী, ছেলে, মেয়েদের ও তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে বিভিন্ন শাখার মোট ২৫টি হিসাবে বেশিরভাগ অর্থ নগদ ও পে-অর্ডারের মাধ্যমে মোট ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা সন্দেহজনক লেনদেন করেছেন। হিসাবগুলোতে গ্রাহকদের হিসাব থেকে পাঠানো অর্থ স্থানান্তর, হস্তান্তর ও লেয়ারিং-এর মাধ্যমে গ্রহণ করে এবং নিজেদের নামে ক্রয়কৃত ব্যাংকের শেয়ারের মূল্য পরিশোধের মাধ্যমে সন্দেহজনক লেনদেন করে মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাই আসামিদের বিরুদ্ধে দুদক মামলা দায়ের করেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৮/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়