ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

যাত্রাবাড়ীতে ১ হাজার মণ আম ধ্বংস

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ১৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যাত্রাবাড়ীতে ১ হাজার মণ আম ধ্বংস

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে মানবদেহের জন্য ক্ষতিকর রাসায়নিক ইথোফেন স্প্রে করা প্রায় ১ হাজার মণ আম ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে পরিচালিত ওই ভ্রাম্যমাণ আদালত যাত্রাবাড়ী ফলের আড়তে পাওয়া ৪০ মণ খেজুরও ধ্বংস করেছে।

সারওয়ার আলম রাইজিংবিডিকে জানান, বৃহস্পতিবার যাত্রাবাড়ী ফলের আড়তে র‌্যাব-১০, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও বিএসটিআই যৌথভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। আমের আড়তে প্রায় ১ হাজার মণ ইথোফেন স্প্রে করা আম ও ৪০ মণ নষ্ট খেজুর পাওয়া যায়। পরে সেগুলো ধ্বংস করা হয়েছে। এসব কাজে জড়িত ছয় প্রতিষ্ঠানের নয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদের মধ্যে আশা বাণিজ্যালয়ের লুৎফুর রহমান ও জাকির হোসেনকে এক বছরের কারাদণ্ড, মোস্তফা এন্টারপ্রাইজের মো. মোস্তফা শেখকে ছয় মাস, সাতক্ষীরা বাণিজ্যালয়ের মো. ইয়াসিনকে ছয় মাস, এস আলম বাণিজ্যালয়ের মিঠুন সাহাকে দুই মাস, আমিউর ট্রেডার্সের রণজিৎ রাজবংশীকে তিন মাস, বিসমিল্লাহ ট্রেডার্সের মো. শহীদুলকে দুই মাস এবং মেহেদী হাসান ও মো. রেজাউলকে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সারওয়ার আলম বলেন, প্রত্যেকটি ফলই প্রাকৃতিকভাবে পাকবে, এটিই স্বাভাবিক। কিন্তু আমাদের কিছু ব্যাবসায়ী সেটি মানতে নারাজ। তারা বিভিন্ন রাসায়নিক উপাদান ব্যবহার করে অপরিপক্ক ফল জোর করে পাকিয়ে মানুষের স্বাস্থ্যের জন্য সমূহ বিপদ ডেকে আনছে।

ভেজালের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পরিচালনা করা হবে বলে জানান সারওয়ার আলম।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়