ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুর্ঘটনা রোধে সড়ক পরিবহন আইন দ্রুত প্রণয়নের সুপারিশ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৭, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্ঘটনা রোধে সড়ক পরিবহন আইন দ্রুত প্রণয়নের সুপারিশ

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের লোগো

সচিবালয় প্রতিবেদক : নিরাপদ সড়ক ও দূর্ঘটনা রোধকল্পে প্রস্তাবিত সড়ক পরিবহন আইন দ্রুত প্রণয়নের সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম এবং নাজিম উদ্দিন আহমেদ অংশগ্রহণ করেন।

সভায় সড়ক গবেষণাগারের সার্বিক কার্যক্রম এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।

কমিটি সড়ক গবেষণাগারের জায়গা অবৈধভাবে দখল করে যারা বসবাস করছে এবং সরকারি গ্যাস, পানি ও বিদ্যুৎ ব্যবহার করছে তাদেরকে দ্রুত অপসারণের জন্য সরেজমিন খোঁজখবর নিয়ে আগামী বৈঠকে রিপোর্ট প্রদানের সুপারিশ করে।

সভায় নিরাপদ সড়ক ও দূর্ঘটনা রোধকল্পে প্রস্তাবিত ‘সড়ক পরিবহন (খসড়া) আইন’ দ্রুত প্রস্তুত এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা সরেজমিন পরিদর্শনের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/হাসান/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়