ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জরিমানা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জরিমানা

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, অবৈধ দখল উচ্ছেদ ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার বাজার ও শ্যামলীতে নির্বাহী ম্যজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ার বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মোহাম্মদপুর কাঁচাবাজারে দ্রব্যমূল্য তালিকা জনসমক্ষে প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩টি সবজি দোকান ও ৩টি মুদি দোকানের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাছাড়া ফুটপাত ও জনগণের চলাচলের রাস্তা দখল করে ব্যবসা পরিচালনার অপরাধে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ অনুযায়ী ২টি ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া শ্যামলীতে অস্বাস্থ্যকর উপায়ে খাবার বিক্রি করার অপরাধে মুসলিম সুইটস ও কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোট ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়, ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়