ঢাকা, মঙ্গলবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আনসার আল ইসলামের ৬ সদস্যের রিমান্ড

: রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২৫ ৫:৫৭:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৫ ৫:৫৭:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ছয় সদস্যের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে শুক্রবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদারের আদালত রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, কামাল হোসেন, আশিকুর রহমান ওরফে আশিক ওরফে শিফাত, দিদারুল ইসলাম, শিতল মিয়া, মুহিবুর রহমান ওরফে রাকিব ওরফে আবু উমামা ওরফে বাবু এবং এরশাদুল হক।

মামলার তদন্ত কর্মকর্তা মুগদা থানার এসআই রহিদুল ইসলাম সন্ত্রাস বিরোধ আইনে দায়ের করা মামলায় আসামিদের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে প্রত্যেকের তিন দিন করে রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলার আরেক আসামি রিফাতুল্লাহ ওরফে সাব্বির খান নামে আরেক আসামিরও সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। তবে সাব্বির কিশোর হওয়ায় আগামী ২৯ মে তার রিমান্ড শুনানি কিশোর আদালতে ধার্য করে দেন একই আদালত।

প্রসঙ্গত, বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত রাজধানীর মুগদা, যাত্রাবাড়ী, বাড্ডা ও ফরিদপুরে অভিযান চালায় র‌্যাব-৩। অভিযানে মো. কামাল হোসেন, শিফাত, দিদারুল ইসলাম, মো. রিফাতুল্লাহ ওরফে সাব্বির খান এবং মো. শীতল মিয়াকে প্রথমে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে তথ্য পেয়ে বাড্ডা থেকে আনসার আল ইসলামের অন্যতম নেতা ও সমন্বয়ক মুহিবুর রহমান ওরফে রাকিব ওরফে আবু উমামা এবং ফরিদপুর থেকে মো. এরশাদুল হক টিটুকে গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। তারা ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করেছিল বলে দাবি করেছেন র‌্যাব কর্মকর্তারা।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৮/মামুন খান/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC