ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মডেল আসিফের বিচার শুরু

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২৭ ২:৪২:০৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৭ ৪:২৪:৩৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : স্ত্রীর করা নারী নির্যাতনের মামলায় মডেল ও অভিনেতা কাজী আসিফ রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের মধ্য দিয়ে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

রোববার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক শহীদুল ইসলাম অভিযোগ গঠন করে আগামী ৩ জুন সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন।

আসিফের পক্ষে তার আইনজীবী দুলাল মিয়া অব্যাহতি চেয়ে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, আসিফ নির্দোষ। হররানি করতে তাকে মামলায় জড়ানো হয়েছে। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো কিছু বলা হয় নাই।

তিনি বলেন, বাদী পূর্বে তিন বা ততোধিকবার বিয়ে করা সত্ত্বেও আসামির নিকট তা গোপন রেখে এবং কাবিননামায় কুমারী উল্লেখ করে বিবাহ করেন। এজন্য আদালত তাকে অব্যাহতি দিতে পারেন। তা ছাড়া আসামি তার স্ত্রীকে গত ২ এপ্রিল তালাক দিয়েছেন।

তিনি আরো বলেন, আসিফ বিয়ে করার আগেই গাড়ি কিনেছেন। এ অবস্থায় তার কাছে গাড়ি কেনার জন্য টাকা চাওয়া অমূলক। আসামির সুনাম, পেশার মর্যাদা ধ্বংস করার জন্য তাকে মামলায় জড়ানো হয়েছে। সে একজন অভিনেতা এবং মানবাধিকার কর্মী। সবকিছু বিবেচনা করে আদালত তাকে অব্যাহতি দিতে পারেন।

বাদীপক্ষে মাহফুজুর রহমান পাটোয়ারী , সাইফুল ইসলাম অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অভিযোগ গঠনের আদেশ দেন।

এদিন কাজী আসিফ রহমান এবং তার স্ত্রী শামীমা আক্তার আদালতে উপস্থিত ছিলেন।

গত ২২ এপ্রিল রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আসিফকে গ্রেপ্তার করে হাজারীবাগ থানা পুলিশ। ওই সময় তিনি শুটিং শেষে মালয়েশিয়া থেকে ফিরছিলেন। পরদিন ট্রাইব্যুনাল তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর ২৫ এপ্রিল তার স্ত্রী সঙ্গে আপোষের শর্তে আসিফকে জামিন দেন ট্রাইব্যুনাল।

এর আগে ২০১৮ সালের ৬ মার্চ ওই আসামির স্ত্রী শামীমা আক্তার অরণি ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন। ওইদিন একই বিচারক মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম বিচার বিভাগীয় তদন্ত শেষে গত ২৭ মার্চ ট্রাইব্যুনালে কাজী আসিফের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। গত ২ এপ্রিল ট্রাইব্যুনাল ওই প্রতিবেদন আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, কাজী আসিফ ও অরণি দম্পতির দাম্পত্য জীবনে ৮ মাসের এক কন্যা সন্তান রয়েছে। স্ত্রী পেশায় কানাডা প্রবাসী নার্স। আসিফের গ্রামের বাড়ি যশোরে, স্ত্রীর বাড়ি বরিশালে। মুঠোফোন কোম্পানি সিটিসেলের বিজ্ঞাপনের মাধ্যমে বেশ আলোচনায় আসেন এ মডেল অভিনেতা। এরপর একাধিক বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করেন আসিফ।




রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৮/মামুন খান/ইভা

Walton Laptop
 
     
Walton