ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ডেসটিনির চেয়ারম্যানের খালাস দাবি

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-০৩ ৭:৫৬:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৯ ১০:৪৫:৪৫ এএম

নিজস্ব প্রতিবেদক : সম্পদ বিবরণী দাখিল না করার অভিযোগে দুদকের করা মামলায় আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করে খালাস চেয়ে লিখিত বক্তব্য জমা দিয়েছেন ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেন।

রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি এ লিখিত বক্তব্য জমা দেন। বিচারক আগামী ৬ জুন যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেছেন।

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর এসব তথ্য জানিয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার মামলাটিতে সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে চার্জশিটভুক্ত সাত সাক্ষীর মধ্যে পাঁচজনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

প্রসঙ্গত, প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয়বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পায় দুদক। এর পর দুদক ২০১৬ সালের ১৫ জুন ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়। ওই সময় ডেসটিনির অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে ছিলেন। ওই বছর ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরো সাত কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি।

সম্পদের হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করা হয়। তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ গঠন করেন আদালত।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জুন ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop
 
     
Walton