ঢাকা, সোমবার, ৫ ভাদ্র ১৪২৫, ২০ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

চিকিৎসার জন্য প্যারোলে খালেদার মুক্তি চান খন্দকার মাহবুব

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৩ ৬:০৫:৫১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ৬:০৫:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক : কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

বুধবার রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি সরকারের কাছে এ আহ্বান জানান।

বিএসএমএমইউ অথবা সিএমএইচে চিকিৎসার জন্য খালেদা জিয়ার সিদ্ধান্তের অপেক্ষায় আছে সরকার। তবে বিএনপির দাবি, বেসরকারি ইউনাইটেড হাসপাতালে তাদের দলীয় প্রধানের চিকিৎসা করানো হোক।

সরকারের এ অবস্থানের বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, যেহেতু ইউনাইটেড হাসপাতালে তিনি (খালেদা জিয়া) চিকিৎসা করাতে ইচ্ছুক, তার ইচ্ছার গুরুত্ব দেওয়া উচিত। তার চিকিৎসার দায়িত্ব যেন সরকার না নেয়।

তিনি বলেন, দীর্ঘ চার মাস কারাবন্দি থেকে খালেদা জিয়ার রোগ আরো বৃদ্ধি পেয়েছে। এবার তার জীবন নিয়ে আশঙ্কার সৃষ্টি হয়েছে। তাকে দ্রুত চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দিন। যেহেতু আপিল বিভাগে তার জামিন নিয়ে কয়েকটি মামলা পেন্ডিং আছে, এছাড়া ঈদের কারণে উচ্চ আদালত ও নিম্ন আদালত বন্ধ রয়েছে। এ অবস্থায় আইনি প্রক্রিয়ায় তাকে মুক্তি দেওয়া সম্ভব নয়। সুতরাং তার চিকিৎসার জন্য একটাই পথ খোলা রয়েছে, তা হচ্ছে প্যারোলে মুক্তি।

প্যারোলে মুক্তির বিষয়ে খালেদার এই আইনজীবী বলেন, সেনাশাসনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এভাবে মুক্তি পেয়েছিলেন এবং তিনি চিকিৎসার সুযোগ পেয়েছিলেন। এমনকি তিনি প্যারোলে মুক্ত হয়ে বিদেশে গিয়ে চিকিৎসা নিয়েছেন। খালেদা জিয়াকেও সেই সুযোগ দেয়া উচিত।

গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের দণ্ড মাথায় নিয়ে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরানো কারাগারে বন্দি আছেন খালেদা জিয়া।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৮/মেহেদী/রফিক

Walton Laptop
 
     
Walton